কালার ইনসাইড

প্রথমদিনে কত আয় করতে পারে সালমান-ক্যাটরিনার ‘টাইগার-৩’?


প্রকাশ: 11/11/2023


Thumbnail

বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘টাইগার-৩’ সিনেমা আগামী (১২ নভেম্বর) দীপাবলিতে মুক্তি পাবে। সিনেমাটি নিয়ে অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন তাদের ভক্ত-অনুরাগীরা। ইতিমধ্যে অ্যানালিস্টদের দাবি গত ৫ তারিখে শুরু হওয়া অগ্রিম বুকিংয়ে দুর্দান্ত সাড়া পেয়েছে সিনেমাটি। অগ্রিম টিকেট বুকিংয়ের পরিমাণ দেখে ধারণা করা হচ্ছে এ বছর দীপাবলিতে থিয়েটারগুলোকে দারুণভাবে আলোকিত করবে সালমান খানের এ সিনেমাটি। কত হতে পারে প্রথম দিনের আয়? কী বলছে প্রাথমিক অনুমান?

পিভিআর আইনক্সের হিসেব অনুযায়ী, মুক্তির প্রথম দিন ভারতীয় বক্স অফিসে ৪০ কোটির বেশি আয় করতে পারে ‘টাইগার ৩’। প্রথম দিনে দেশজুড়ে তাদের ১ হাজার স্ক্রিনে প্রায় ১ লক্ষের বেশি টিকিট বিক্রি হয়েছে বলে দাবি। পিভিআর আইনক্সের এক্সিকিউটিভ ডিরেক্টর সঞ্জীব কুমার বিজলি বলেন, ‘সিনেমাটির অগ্রগতি অসাধারণ। দীপাবলিতে রিলিজের ব্যাপারে আমরা যত দূর আশা করি, ট্রেন্ডে সব ঠিক আছে।

ঐতিহ্যগতভাবে, প্রযোজকদের জন্য দীপাবলি সময়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তাদের সিনেমা মুক্তির জন্য একটি অত্যন্ত আকাঙ্ক্ষিত সময়। বেশ কয়েক দশক ধরে, দীপাবলিতে বড় স্টারদের সিনেমা রিলিজ হয়েছে এবং প্রায় সবকটিই ভালো করেছে। কারণ এটি এমন একটি সময় যখন মানুষ বাইরে থাকে, পরিবারের সঙ্গে বিনোদন খোঁজে।’

ভারতের বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্ক এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যেখানে দেখা যাচ্ছে, সিনেমাটি ইতিমধ্যে প্রথম দিনের জন্য ১৫.৫৮ কোটি রুপি আয় করে নিয়েছে। প্রতিবেদন অনুসারে, সিনেমাটির পাঁচ লাখ ৮৬ হাজার ৬৫০টি টিকিট অগ্রিম বিক্রি হয়েছে। এর মধ্যে হিন্দি ২ডি সংস্করণের জন্য পাঁচ লাখ ৪৯ হাজার ৯৮৮টি এবং তেলুগু ২ডি সংস্করণের জন্য ২১ হাজার ৪৯টি টিকিট। অন্যদিকে তামিলের তিন হাজার ৯৮টি টিকিট বিক্রি হয়েছে। সিনেমাটির আইম্যাক্স সংস্করণেও প্রথম দিনের জন্য ৯ হাজার ৫৫৪টি টিকিট বিক্রি হয়েছে।

ফলে এথেকে অবশেষে বলা যাচ্ছে, বেশ কয়েক বছর পর সালমানের সিনেমা দর্শক চাহিদা পূরণ করতে যাচ্ছে। কেননা বলিউড ভাইজানের বিগত সিনেমাগুলোর বক্স অফিস রেকর্ড মোটেও ভালো নয়। 

অবশ্য, বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্ক এর অন্য একটি তথ্য অনুযায়ী, প্রথম দিনে এই সিনেমার আয়ের পরিমাণ ধাক্কা খেতে পারে, কারণ সেদিনই মানুষের বাড়িতে পূজার তোড়জোড় বেশি থাকে। তাদের হিসেব অনুযায়ী, প্রথম দিনে এই সিনেমা ১২.৪৩ কোটির মতো আয় করতে পারবে। তবে প্রথম দিনের পর এই সিনেমার আয় বাড়বে বলেও দাবি করা হয়েছে। 

উল্লেখ্য, মণীশ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’ সিনেমায় সালমান খানের সঙ্গে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। খলচরিত্রে আছেন ইমরান হাশমি। সিনেমাটির সবচেয়ে বড় আকর্ষণ হিসেবে স্পাই ইউনিভার্সের বাকি দুই তারকা অর্থাৎ ‘পাঠান’ এর শাহরুখ খান ও ‘ওয়্যার’ এর হৃত্বিক রোশনের দেখা মিলবে ‘টাইগার-৩’ সিনেমায়। প্রথমবারের মতো যশরাজ স্পাই ইউনিভার্সের তিন বড় তারকাকে একসঙ্গে দেখা যাবে।

প্রসঙ্গত, একাধিক সূত্রের খবর অনুযায়ী ওমান, কাতার ও কুয়েতে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে এই সিনেমাকে। অর্থাৎ ওই দেশগুলিতে মুক্তি পাবে না বলেই জানা যাচ্ছে 'টাইগার ৩'। এই ছবি যশরাজ ফিল্মসের 'স্পাই ইউনিভার্স'-এর পঞ্চম ছবি। এর আগের তালিকায় রয়েছে 'এক থা টাইগার', 'টাইগার জিন্দা হ্যায়', 'ওয়্যার' ও 'পাঠান'। 

সূত্র : স্যাকনিল্ক



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭