ইনসাইড বাংলাদেশ

আজ নরসিংদী যাচ্ছেন প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন ১১ প্রকল্প


প্রকাশ: 12/11/2023


Thumbnail

দীর্ঘ ১৯ বছর পর আজ রোববার (১২ নভেম্বর) নরসিংদীতে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ পরিবেশবান্ধব ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানাসহ বেশ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন করবেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মো. নুর এলাহি মিনা বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় সভানেত্রীর নরসিংদী যাওয়া উপলক্ষে উৎসবের আমেজ বিরাজ করছে নেতাকর্মীদের মধ্যে। প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থাসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন, পুলিশ বিভাগ ও জেলা আওয়ামী লীগ।

এদিকে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে গোটা নরসিংদী। এসএসএফ, র‌্যাব ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১০ হাজার সদস্য ইতোমধ্যে প্রধানমন্ত্রীকে নিরাপত্তা দেয়ার জন্য নরসিংদীতে অবস্থান করছেন। এছাড়া নরসিংদী মোসলেহ উদ্দিন স্টেডিয়াম ও আশপাশ এলাকা এবং পলাশের ঘোড়াশাল ও পলাশ ইউরিয়া সারখারখানা এলকায় নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে।

জেলা আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, জনসভা হবে মানুষের জনসমুদ্র। প্রবেশ পথগুলোতে সন্দেহভাজন যানবাহন ও ব্যক্তিদের তল্লাশি করা হচ্ছে। শেখ হাসিনার জনসভা উপলক্ষে উৎসবের আমেজ চলছে পুরো জেলা জুড়ে।

জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন গণমাধ্যমকে জানান, জেলাবাসী জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুত। মতভেদ ও মান-অভিমান ভুলে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি নরসিংদীর সর্বস্তরের মানুষ প্রধানমন্ত্রীর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। প্রধানমন্ত্রী এখানে ১১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। পাশাপাশি নরসিংদীবাসীর পক্ষ থেকে একটি পাবলিক লাইব্রেরি, মেডিকেল কলেজ ও কয়েকটি হিমাগার নির্মাণের দাবি করা হবে।

নিরাপত্তা প্রস্তুতি সম্পর্কে নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম বলেন, জনসভাস্থল, পুরো শহর এবং সার্কিট হাউস—পুরোটাই আমরা সিসিটিভির কাভারেজে এনেছি। পর্যাপ্তসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য শহরজুড়ে থাকবে। তাদের সঙ্গে থাকবে স্বেচ্ছাসেবকরাও।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭