ইনসাইড গ্রাউন্ড

টেনেটুনে ২ ম্যাচে পাশ, ৭ ম্যাচে ফেল করে ফিরেছে বাংলাদেশ


প্রকাশ: 12/11/2023


Thumbnail

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান স্বীকার করেছেন এবারের বিশ্বকাপটা বাংলাদেশের সবচেয়ে বাজে বিশ্বকাপ গেল। আসলেইতো তাই। কারণ, এই বিশ্বকাপে অন্য যেকোনও বিশ্বকাপের চেয়ে প্রত্যাশার পারদ উপরের দিকে ছিল দল ও সমর্থকদের। কিন্তু, সেই প্রত্যাশার চরম ভরাডুবি হয়েছে। টেনেটুনে দুই ম্যাচে পাশ আর ৭ ম্যাচে ফেল করে দেশে ফিরেছে শান্ত-মুশফিকরা।

আজ রোববার (১২ নভেম্বর) পুনে থেকে সকাল ৬টায় আইসিসির ভাড়া করা বিমানে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় বাংলাদেশ দল। ঘণ্টা তিনেক পর ৯টা ৪৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে তারা।

ক্রিকেটাররা সবাই দেশে ফিরলেও ফেরেননি বিদেশী কোচিং স্টাফের কেউ। বিশ্বকাপ শেষে ছুটিতে গেছেন কোচিং স্টাফের সবাই। ভারত থেকেই যে যার যার দেশে চলে গেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি মাসের শেষ দিকে টেস্ট সিরিজের আগে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তাদের।

এবারের বিশ্বকাপে সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে গেলেও সবার আগে শেষ চারের লড়াই থেকে বাদ পড়ে যায় বাংলাদেশ। মোট ৯ ম্যাচ খেলে কেবল দুই জয় পায় বাংলাদেশ। চার পয়েন্ট নিয়ে টেবিলের আটে থেকে বিশ্বকাপ শেষ করে সাকিব আল হাসানের দলের।

নিজেদের প্রথম ম্যাচে ধর্মশালায় আফগানিস্তানকে হারায় বাংলাদেশ। এরপর টানা ছয় ম্যাচে হারের মুখ দেখে তারা। ৮ম ম্যাচে দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পর শেষ ম্যাচে আবারো দেখতে হয় হারের মুখ।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭