ওয়ার্ল্ড ইনসাইড

প্রায় এক মাস পর কিয়েভে ব্যাপক হামলা রাশিয়ার


প্রকাশ: 12/11/2023


Thumbnail

এক মাসেরও বেশি সময় অতিবাহিত হওয়ার পর এবার ইউক্রেনের রাজধানী কিয়েভে ব্যাপক হামলা চালিয়েছে রাশিয়া। হামলার সময় শহরের বাসিন্দাদের নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়। শহরের কর্মকর্তারা জানিয়েছেন, গত ৫২ দিনের মধ্যে কিয়েভ প্রথমবারের মতো রাশিয়ান বিমান হামলার শিকার হয়েছে।

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন, শনিবার ভোরে জোরালো বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে এ হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার কাছ থেকে খেরসনের মুক্তির প্রথম বার্ষিকী পালন করার সময় এই হামলার ঘটনা ঘটে। শহরের বাসিন্দাদের সঙ্গে কথা বলার সময় ইউক্রেনীয় এই প্রেসিডেন্ট ‘বিশ্বকে তাদের প্রতিরোধের মাধ্যমে অনুপ্রাণিত করার’ জন্য ইউক্রেনীয়দের প্রশংসা করেন।

এদিকে কিয়েভ থেকে প্রায় ৪৪২ কিলোমিটার দূরে উপকূলীয় জেলা ওডেসাতে অন্তত দুটি ক্ষেপণাস্ত্র হামলার খবর পাওয়া গেছে। এতে তিনজন আহত হয়েছেন এবং ৯৬ বছর বয়সী এক বৃদ্ধা নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত বুধবার কৃষ্ণসাগরে বেসামরিক জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। এতে কমপক্ষে একজন নিহত হন। রুশ হামলার শিকার ওই জাহাজটি লাইবেরিয়ার পতাকাবাহী এবং সেটি কৃষ্ণসাগর তীরবর্তী ইউক্রেনের ওডেসা বন্দরের দিকে যাচ্ছিল।

খবর: আল জাজিরা



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭