ওয়ার্ল্ড ইনসাইড

গাজায় যুদ্ধবিরতির দাবিতে বাইডেনের বাড়ির সামনে বিক্ষোভ


প্রকাশ: 12/11/2023


Thumbnail

যুক্তরাষ্ট্রে প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভ হচ্ছে। ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের ডেলাওয়ার অঙ্গরাজ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বাড়ির সামনে বিক্ষোভ হয়েছে। ফিলিস্তিনসহ বিভিন্ন সম্প্রদায়ের শত শত মানুষ এ অন্দোলনে উপস্থিত ছিলেন। শনিবার (১১ নভেম্বর) শত শত বিক্ষোভকারী বাইডেনের বাড়ির কাছে জড়ো হয়ে গাজায় দ্রুত যুদ্ধবিরতির দাবি জানান।

এ সময় ফিলিস্তিনের পতাকা নিয়ে বিভিন্ন স্লোগান দেওয়ার পাশাপাশি যুদ্ধবিরতির দাবি জানান তারা।

ভেটেরান্স ডে উপলক্ষে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে প্রেসিডেন্ট বাইডেন ডেলাওয়্যারে পৌঁছালে তার উপস্থিতিতে বিক্ষোভকারীরা বিক্ষোভে ফেটে পড়ে। তবে রাষ্ট্রপতির মোটর শোভাযাত্রা বিক্ষোভকারীদের বাইপাস করে প্রধান সড়ক ব্যবহার না করে অন্য পথ দিয়ে বাড়িতে প্রবেশ করে।

এদিকে ইসরাইলকে বিবেকশূন্য অন্ধ সমর্থনে নিজ দলেই ব্যাপক সমালোচনার মুখে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলার প্রতিবাদে উত্তপ্ত হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতি।

শুক্রবার (১০ নভেম্বর) অ্যাসোসিয়েটেড প্রেস-এনওআরসি সেন্টার ফর পাবলিক অ্যাফেয়ার্সের একটি জরিপে দেখা গেছে, ৫০ শতাংশ ডেমোক্র্যাট বাইডেনকে সমর্থন করলেও ৪৬ শতাংশ তার নেওয়া সিদ্ধান্তগুলোয় অনাস্থা জানিয়েছেন। এদিকে  ৫০০ জনেরও বেশি বাইডেন সমর্থক প্রচারকর্মী গাজার পক্ষে কথা বলছেন। অনেকেই মনে করেছেন, বিষয়টি বাইডেনের পুনর্নির্বাচনের যাত্রাকে জটিল করে তুলবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭