ওয়ার্ল্ড ইনসাইড

ভক্তের ডাকে সাড়া দেয়নি ভগবান, মন্দিরে বোমা হামলা


প্রকাশ: 12/11/2023


Thumbnail

ভক্তরা মন্দিরে যেয়ে ভক্তিভরে প্রণাম করেন ঠাকুরকে। ঠাকুরের কাছ থেকে আশীর্বাদ নেন অথবা প্রার্থনা জানান নিজের মনোবাঞ্ছা পূরণ করতে। তবে ঠাকুরকি সবসময় ভক্তের ডাকে সাড়া দেয়? প্রায়শই এমন প্রশ্ন ঘুরপাক খায় ভক্তকূলের মনে। তবে এবার সে সন্দেহ থেকে অদ্ভুত কান্ড ঘটিয়ে বসলেন এক ভক্ত।  

ভারতের চেন্নাইয়ে এক ভক্ত দেবতার সাড়া না পেয়ে মন্দিরকে লক্ষ্য করে পেট্রল বোমা ছুড়েছেন। ওই ব্যক্তিও মন্দিরে গিয়ে ভগবানের কাছে প্রার্থনা করেন। তবে ভগবান তার ডাকে সাড়া দিচ্ছেন না বলে তার মনে হয়েছে। এরপর তিনি এ কাজ করেন।

পুলিশ ওই যুবককে গ্রেফতার করে। তার নাম জে মুরলী কৃষ্ণন। বয়স ৩৯ বছর। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, ওই ব্যক্তি মদ্যপ অবস্থায় ছিল। সেই মদের নেশায় চূড় হয়ে তিনি এই কাণ্ড ঘটিয়েছেন। 

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, পুলিশ ওই যুবককে জেরা করেছে। সে পুলিশকে জানিয়েছে, বারবার ভগবানের কাছে প্রার্থনা করেছি। কিন্তু কিছুতেই আমার ডাকে সাড়া দিচ্ছেন না ঠাকুর। এর পরই বোমা মেরেছি। পুলিশ এ ঘটনায় নির্দিষ্ট মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। এ ঘটনায় আর কেউ জড়িত কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। কিন্তু ঠিক কী হয়েছিল ঘটনাটি? 

প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে, ওই ব্যক্তি স্থানীয়, এলাকাতেই থাকেন। মাঝেমধ্যেই তিনি মন্দিরে যান। সেদিনও তিনি মন্দিরে গিয়েছিলেন। এর পর  ঠাকুরের কাছে প্রার্থনা করে। কিন্তু তার মনে হয়েছিল ঠাকুর তার ডাকে সাড়া দিচ্ছে না। এর পরই সে মন্দির লক্ষ্য করে বোমা ছুড়তে থাকে। তবে পুলিশ এ ঘটনায় হস্তক্ষেপ করেছে। তাকে গ্রেফতার করা হয়। মনে করা হচ্ছে, মদের নেশায় সে এই কাণ্ড ঘটিয়েছে। তবে বোমা ছুডলেও হতাহত বা মন্দিরের কোনো সম্পত্তি ক্ষতিগ্রস্ত হয়নি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭