কালার ইনসাইড

এবার বলিউড সিনেমা নিয়ে পর্দায় আসছেন ‘জয়া আহসান’


প্রকাশ: 12/11/2023


Thumbnail

গত বছরই বলিউড সিনেমায় নাম লেখিয়েছেন জয়া আহসান। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছিল, ‘করক সিংহ শিরোনামের একটি সিনেমা নির্মাণ করবেন বাঙালি পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী। এতে অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় অভিনয় করবেন জয়া। সঙ্গে থাকবেন পঙ্কজ ত্রিপাঠি। আনুষ্ঠানিকভাবে এর শুটিং শুরু হয়েছিল গত বছরের ডিসেম্বর। চলতি বছরের জানুয়ারির মাঝামাঝি শেষ হয় চিত্রায়ন পর্ব। এরপর লম্বা সময় নিয়ে চলেছে সম্পাদনার কাজ।

এবার মুক্তি পেতে যাচ্ছে জয়ার এই সিনেমাটি। তবে ভারতের কোন প্রেক্ষাগৃহে নয়, রহস্য আর সাসপেন্সে ভরপুর থ্রিলার গল্পের এই সিনেমাটি মুক্তি পাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে’। সিনেমাটির ফার্স্টলুক পোস্টার প্রকাশ করে জানানো হয়েছে, ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে চলতি বছরের শেষের দিকে সিনেমাটি মুক্তি পাচ্ছে। যদিও মুক্তির তারিখ জানানো হয়নি।

পোস্টারে অবশ্য শুধু অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীকে দেখা গেছে; যিনি সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন। পোস্টারটি শেয়ার করে জয়া আহসান লিখেছেন, ‘কাহিনি অনেক, কিন্তু সত্য শুধু একটি। মিথ্যার মধ্য দিয়ে কড়ক সিং কি সেই সত্যটা দেখতে পাবে? কড়ক সিং আসছে জি-ফাইভে।

অ্যামনেশিয়ায় আক্রান্ত একে শ্রীবাস্তব নামক এক চরিত্রের সংকটময় জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। এই চরিত্রটি অতীতের সব ঘটনা ভুলে গেছে। ভুলে যাওয়া ছোট ছোট স্মৃতি একত্র করার চেষ্টা করতে থাকে সে। একপর্যায়ে শ্রীবাস্তব আবিষ্কার করে, বিরাট এক অর্থনৈতিক অপকর্মের পেছনের সত্য।

কড়ক সিং সিনেমার প্রথম পোস্টারমুক্তির খবর আনন্দের বটে। কিন্তু জয়ার দেশি দর্শকের জন্য কিছুটা মন খারাপেরও। কেননা জি-ফাইভ বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিয়েছে। তাই প্ল্যাটফর্মটি এখন আর বাংলাদেশ থেকে দেখা যায় না।

এছাড়াও, আগামী ২০ নভেম্বর থেকে শুরু হয়ে ২৮ নভেম্বর পর্যন্ত চলবে ভারতের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া উৎসবটির ৫৪তম এই আসরে প্রিমিয়ার হবে কড়ক সিং’র। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।

গালা প্রিমিয়ারস নামে নতুন একটি বিভাগ চালু করেছে উৎসব কর্তৃপক্ষ। সেই বিভাগেই দেখানো হবে কড়ক সিং এছাড়া একই বিভাগে প্রদর্শিত হবে সালমান খান প্রযোজিত ফারে, বিজয় সেতুপতি অভিনীত গান্ধী টকসসহ বিভিন্ন ভাষার বেশ কিছু ছবি।

কড়ক সিং সিনেমায় পঙ্কজ ত্রিপাঠী, জয়া আহসান ছাড়াও আছেন সানজানা সাঙ্ঘি, পার্বতী থিরুবথুর মতো তারকা। সিনেমাটি নিয়ে নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী বলেছেন, ‘এটা সাধারণ মানুষের প্রতি এক সরকারি কর্মকর্তার দায়িত্ববোধের গল্প। পঙ্কজ ত্রিপাঠী সানজানা বাবা-মেয়ের চরিত্রে দুর্দান্ত কাজ করেছেন। শুটিংয়ের সময় আমি যেন অসাধারণ অভিনয়শিল্পীদের স্বর্গে ছিলাম। পার্বতী, জয়াসহ প্রত্যেকেই সর্বোচ্চটা দিয়েছেন।

এছাড়াও জয়া আহসান অভিনীত সৃজিত মুখার্জি পরিচালিত কলকাতার সিনেমা দশম অবতার বক্স অফিসে ভালো ব্যবসা করেছে। তার আগে কৌশিক গাঙ্গুলি পরিচালিত অর্ধাঙ্গিনী সিনেমাটিও ব্যবসা সফল হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭