ওয়ার্ল্ড ইনসাইড

ভারতে নির্মাণাধীন টানেলে ধস, আটকা ৩৬ শ্রমিক


প্রকাশ: 12/11/2023


Thumbnail

ভারতের উত্তরাখণ্ডে নির্মাণাধীন একটি টানেল ধসে ধ্বংসস্তূপের অন্তত ৩৬ শ্রমিক আটকা পড়েছে। রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে। আটকে পড়া শ্রমিকদের নিরাপদে বের করে আনতে তৎপরতা চালাচ্ছে উদ্ধারকারী বাহিনী। তবে ধ্বংসস্তূপের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।

সারা বছর দর্শনার্থীরা যাতে চারধাম যেতে পারেন তাই ‘অল ওয়েদার’ অর্থাৎ সব আবহাওয়ার জন্য সুড়ঙ্গ তৈরি হচ্ছে। এতে উত্তরকাশী থেকে যমুনোত্রী ধাম যাওয়ার পথ অন্তত ২৬ কিলোমিটার কমবে। রোববার সকালে রাতের পালার শ্রমিকেরা কাজ শেষে বের হচ্ছিলেন। দিনের পালার শ্রমিকেরা প্রবেশ করার সময় হঠাৎ সেই সুড়ঙ্গর একাংশ ধসে যায়।

তবে দুর্ঘটনার কারণ কী, তা নিয়ে অবশ্য ধোঁয়াশা রয়েছে।  সেই সুড়ঙ্গের দেড়শো মিটার অংশ ভেঙে পড়ে। সেখানে অন্তত ৩৬ জন শ্রমিক ছিলেন। তারা সবাই ধ্বংসস্তূপের নিচে আটকে রয়েছেন বলে খবর।

পুলিশ জানিয়েছে, ভোর ৪টার দিকে সাড়ে চার কিলোমিটার দীর্ঘ টানেলের ১৫০ মিটার দীর্ঘ অংশ ধসে পড়লে এ ঘটনা ঘটে। ঘটনার খবর পাওয়া মাত্রই জেলা প্রশাসন সতর্কতা জারি করে এবং উত্তরকাশীর পুলিশ সুপার অর্পণ যদুবংশী ঘটনাস্থলে পৌঁছেন।শুরু হয় উদ্ধার কাজ। আটকে পরা শ্রমিকদের কাছে প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। দ্রুত তাদের উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭