ওয়ার্ল্ড ইনসাইড

পুরোপুরি বন্ধ গাজার বৃহত্তম ২ হাসপাতাল


প্রকাশ: 13/11/2023


Thumbnail

গাজার সবচেয়ে বড় হাসপাতাল ক’দিন ধরেই অবরুদ্ধ করে রেখেছে ইসরায়েলি বাহিনী। আশপাশে গুলি চালাচ্ছে সাধারণ মানুষের ওপর। এরই মধ্যে হাসপাতালটির কার্ডিয়াক ওয়ার্ড পুরোপুরি ধ্বংস করে দিয়েছে দখলদাররা। এবার পুরোপুরি বন্ধ হয়ে গেল সেই আল শিফা হাসপাতাল। সেইসঙ্গে বন্ধ হয়ে গেছে আরেকটি বৃহত্তম হাসপাতাল আল কুদস।

সোমবার (১৩ নভেম্বর) এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

সংবাদমাধ্যমটি বলছে, গাজার দুটি বৃহত্তম হাসপাতাল- আল-শিফা এবং আল-কুদস হাসপাতাল উভয়ই বন্ধ হয়ে গেছে। ইসরায়েলি স্নাইপাররা আল-শিফা হাসপাতালের কাছে কাউকে দেখতে পেলেই তাকে লক্ষ্য করে গুলি চালিয়ে যাচ্ছে। হাসপাতালটির ভেতরে হাজার হাজার মানুষকে আটকে রেখেছে ইসরায়েল।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম গেব্রেইয়েসুস গাজার হাসপাতালগুলোতে ‘ভয়াবহ এবং বিপজ্জনক’ পরিস্থিতি সম্পর্কে সতর্ক করে দিয়েছেন। তিনি বলেছেন, হাসপাতালে হামলার ঘটনায় অপরিণত অবস্থায় জন্ম নেওয়া শিশুসহ আরও বহু রোগী ‘দুঃখজনকভাবে’ মারা যাচ্ছে।

ইসরায়েলের নির্বিচার হামলায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে অবরুদ্ধ গাজা। ইসরায়েলের অব্যাহত বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৭৮ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৪ হাজার ৫০৬টি শিশু মারা গেছে। আর উপত্যকাটিতে হামলায় আহত হয়েছেন ২৭ হাজার ৪৯০ জন ফিলিস্তিনি। এতে প্রতিদিন গড়ে ৩২০ জন করে নিহত হচ্ছে বলে জাতিসংঘ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭