ইনসাইড পলিটিক্স

ফের ৪৮ ঘণ্টার অবরোধ আসছে


প্রকাশ: 13/11/2023


Thumbnail

তত্ত্বাবধায়ক সরকারে অধীনে নির্বাচনের দাবিতে পঞ্চম দফায় ফের ৪৮ ঘণ্টার টানা অবরোধ কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছে বিএনপি ও সমমনা দলগুলো।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নতুন কর্মসূচি ঘোষণা দেবেন বলে জানা গেছে।

জানা গেছে, বর্তমান সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারে অধীনে নির্বাচনের দাবিতে মঙ্গলবার (১৪ নভেম্বর) বিরতি দিয়ে ফের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি। আগামী ১৫ নভেম্বর ভোর ৬টা থেকে ১৭ নভেম্বর ভোর ৬টা পর্যন্ত রাজপথ, রেলপথ ও নৌপথে অবরোধ করবে দলটির নেতাকর্মীরা।

এরপর নির্বাচন কমিশন যদি দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে তাহলে বিএনপি ও সমমনা দলগুলোর কর্মসূচিতে পরিবর্তন আনা হতে পারে। তফসিল ঘোষণা করা হলে পরের দিন থেকে হরতালের কর্মসূচি দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত রয়েছে বিএনপি, গণতন্ত্র মঞ্চসহ বিরোধী দলগুলোর। এছাড়া নির্বাচন কমিশন ঘেরাও করা হতে পারে।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, হত্যা, গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকার পতনের এক দফা দাবিতে এর আগে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি-জামায়াত ও তাদের শরিকরা। তারপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায়, ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ কর্মসূচি পালন করে তারা। আর ১১ নভেম্বর থেকে শুরু হয় চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ, আগামীকাল সকাল ৬টায় শেষ হবে এ অবরোধ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭