ইনসাইড বাংলাদেশ

আওয়ামী লীগ নেতার মুক্তিযোদ্ধা গেজেট বাতিলে মিষ্টি বিতরণ


প্রকাশ: 13/11/2023


Thumbnail

বীর মুক্তিযাদ্ধা হিসেবে প্রমাণিত না হওয়ায় ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুল হকের মুক্তিযোদ্ধার গেজেট বাতিল করা হয়েছে। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের এমনই সিদ্ধান্তে  সাধুবাদ জানিয়ে এলাকায় মিষ্টি বিতরণ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে পীরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেন উপজেলার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা খয়রাত আলী।

এর আগে গত ৩১ অক্টোবর জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৮৬তম কার্যকারী সভা শেষে এই গেজেট বাতিল করা হয়।
গেজেটে বলা হয় যেহেতু তথ্য গোপন করে নতুন গেজেট করা হয়েছে তাই ইমদাদুল হকের ১৭০২নং গেজেটটিও ১৬২৫ নং গেজেটের ন্যায় বাতিল বলে গণ্য হবে।

এ বিষয়ে পীরগঞ্জ উপজেলার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা খয়রাত আলী বলেন, ইমদাদুল হক কোনো মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি স্বপরিবারে ভারত থেকে এসে এখানে বসবাস করছেন। এরপরেও সে ভুয়া কাগজে মুক্তিযোদ্ধার নাম লিখিয়েছিলো। আমি ব্যক্তিগতভাবে আগেও অভিযোগ করে একবার ইমদাদের ১৬২৫নং গেজেট বাতিল করিয়েছিলাম। এরপরেও সে গোপনে কি করে যেন নতুন ১৭০২ নং গেজেট করে আবারও আবেদন করে মুক্তিযোদ্ধা কাউন্সিলে। পরে আমি বিষয়টি অবগত হয়ে পুনরায় ভুয়া মুক্তিযোদ্ধা এটি অবগত করে  মুক্তিযোদ্ধা কাউন্সিলে অভিযোগ দিয়েছিলাম। অবশেষে সেই অভিযোগ তদন্ত শেষে আবারো ইমদাদুল হকের গেজেট বাতিল করে মুক্তিযোদ্ধা কাউন্সিল।

তিনি আরও বলেন, আমি ধন্যবাদ ও সাধুবাদ জানাই মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীকে, যিনি সঠিক পদক্ষেপ নিয়েছেন। আমি মন্ত্রীর দেওয়া সিদ্ধান্তে আনন্দিত হয়ে মিষ্টি বিতরণ করছি। এভাবে আমাদের গর্জে উঠতে হবে।

এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এসব কিছু জানি না। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭