ইনসাইড ইনভেস্টিগেশন

বাসে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির তিন নেতাকর্মী গ্রেপ্তার


প্রকাশ: 13/11/2023


Thumbnail

বিএনপি-জামায়াত ও সমমনা বিরোধী দলের ডাকা অবরোধ চলাকালে রাজধানীর ডেমরা ও যাত্রাবাড়ী এলাকায় তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির ওয়ার্ড পর্যায়ের তিন নেতা–কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

রোববার (১২ নভেম্বর) ডেমরা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দেওয়া তথ্য অনুযায়ী, গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ঢাকার ৬৪ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইউসুফ মিয়া (৩২), সদস্যসচিব মো. জহির (৩৮) ও কর্মী মো. মনিরুল ইসলাম (৪০)।

ডিএমপির ওয়ারী বিভাগের উপকমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন সাংবাদিকদের বলেন, ৫ নভেম্বর ডেমরার মাতুয়াইলে পার্কিং করে রাখা একটি বাসে ও একটি কোম্পানি স্টাফ বাসে আগুন দেওয়া হয়। ১১ অক্টোবর সায়েদাবাদের জনপথ মোড়ে আরেকটি বাসে আগুন দেওয়া হয়। এসব ঘটনায় যাত্রাবাড়ী ও ডেমরা থানায় দুটি মামলা হয়। সেই মামলার তদন্তে নেমে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, বাসে আগুন দেওয়ার ঘটনায় এখন পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশের ওয়ারী বিভাগ। তাঁদের মধ্যে রয়েছেন ৪৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মো. তারেক (৪৫), সূত্রাপুর থানা বিএনপির সদস্য নুরুল আফসার মাসুদ (৪৭) ও সদস্য হাসান খান। এ ছাড়া অকটেনসহ মাহফুজ (২৪), গানপাউডার সংগ্রহের সময় বিল্লাল (৩২), লিমন (২৮) ও বাসে জ্বালানি তেল ঢেলে আগুন দেওয়ার আগমুহূর্তে জাকির (১৫) নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭