ইনসাইড বাংলাদেশ

‘মানবাধিকার নিয়ে প্রতারণা করা সংস্থাসমূহের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে’


প্রকাশ: 14/11/2023


Thumbnail

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন বলেছেন, যে সকল সংস্থা মানবাধিকারের নামে ব্যবসা করছে, টাকার বিনিময়ে সদস্যপদ, পরিচয় পত্র প্রদান করছে এবং দেশের ভাবমূর্তি বিনষ্ট করছে তাদের নিবন্ধন বাতিল করা হবে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকাল ৩টায় জাতীয় মানবাধিকার কমিশনের সম্মেলন কক্ষে বিভিন্ন নিবন্ধন প্রদানকারী কর্তৃপক্ষের প্রধানদের সাথে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ড. কামাল উদ্দিন বলেন, মানবাধিকার একটি বিস্তৃত ধারণা। মানবাধিকার সুরক্ষায় বিভিন্ন সংস্থা বেশ কার্যকর কাজ করে যাচ্ছে। অন্যদিকে, মানবাধিকারের নামে জনগণের কাছ থেকে চাঁদা আদায় করা, প্রতারণা করা সংস্থার বিরুদ্ধে আমাদের কাছে অভিযোগের পরিমাণও বেড়েছে। তাই, জনস্বার্থে এসকল প্রতারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে যথাযথ আইনগত প্রক্রিয়া গ্রহণ করতে হবে।

সভায় বক্তব্য রাখেন কমিশনের সার্বক্ষণিক সদস্য মোঃ সেলিম রেজা, জাতীয় মানবাধিকার কমিশনের সচিব (ভারপ্রাপ্ত) মোঃ আশরাফুল আলম, উপপরিচালক এম রবিউল ইসলাম, মো:মোস্তফা কামাল মজুমদার, মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব​), যুব উন্নয়ন অধিদপ্তর, তপন কুমার বিশ্বাস, পরিচালক (অতিরিক্ত সচিব), এনজিও বিষয়ক ব্যুরো সহ আরও অনেকে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭