ইনসাইড বাংলাদেশ

ঢাবির হলে তালা দিতে গিয়ে মারধরের শিকার দুই ছাত্রদল নেতা


প্রকাশ: 15/11/2023


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হলের গেট বন্ধে তালা দিতে গিয়ে ছাত্রলীগের মারধরের শিকার হয়েছেন ছাত্রদলের দুই নেতা । এমন অভিযোগের পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের মাধ্যমে তাদের শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাত ১১টার দিকে কার্জন হল এলাকায় এ ঘটনা ঘটে। মারধরের শিকার ছাত্রদলের দুই নেতা হলেন- শহীদুল্লাহ হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম আল নাসের মিশুক ও অমর একুশে হল শাখা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জসিম খান।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, বিএনপি-জামায়াতের অবরোধকে ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সতর্ক অবস্থান ও টহল দিচ্ছিল ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়ায় তালা লাগাতে আসা ছাত্রদল নেতাকর্মীদের কয়েকজন পালিয়ে গেলেও দুই ছাত্রদল নেতা আটক হন। ক্যাম্পাসে সন্ত্রাস প্রতিহত করতে ওই দুইজনকে ‘শিক্ষা’ দেওয়া হয়েছে। এসময় ছাত্রদলকর্মীদের কাছ থেকে ককটেল উদ্ধার করেছে বলেও দাবি করেন ছাত্রলীগ নেতারা।

আটক ও মারধরের শিকার ছাত্রদলের দুই নেতা গণমাধ্যমকে বলেন, অবরোধের অংশ হিসেবে এখানে আমার কর্মসূচি পালন করছিলাম। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের মারধর করে। আমাদের একজনের পা, আরেকজনের মুখ থেঁতলে দিয়েছে। আমাদের কাছে তালা ছাড়া আর কোনো কিছু ছিল না।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রক্টরিয়াল টিমের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও সদস্যরা আসেন। পরে ছাত্রদলের নেতাকর্মীদের উদ্ধার করে কার্জন হল গেটের সিকিউরিটি রুমে রাখা হয়। খবর পেয়ে শাহবাগ থানার পুলিশ এসে ছাত্রদলকর্মীদের নিয়ে যায়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. এম এল পরাশ বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করি। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশের কাছে তাদের তুলে দেওয়া হয়। ককটেল পাওয়ার বিষয়ে জানতে চাওয়া হলে ছাত্রদল নেতাদের কাছে ককটেল পাওয়া যায়নি বলে জানান তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭