ইনসাইড বাংলাদেশ

শর্তহীন সংলাপের চিঠি ওবায়দুল কাদেরকে হস্তান্তর করলেন পিটার হাস


প্রকাশ: 15/11/2023


Thumbnail

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে  পিটার ডি হাস বাংলাদেশের নির্বাচন নিয়ে শর্তহীন সংলাপের চিঠিটি ওবায়দুল কাদেরকে  হস্তান্তর করেছেন।

আজ বুধবার (১৫ নভেম্বর) বেলা ১১ টায় সচিবালয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেন পিটার হাস। এরপর তাদের মধ্যে বৈঠকটি শুরু হয়। এই বৈঠকেই ওবায়দুল কাদেরকে চিঠিটি হস্তান্তর করেন হাস।

বৈঠক শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, এই চিঠি নিয়ে আমরা দলীয় ফোরামে আলোচনা করব। দলের আলোচনার পরেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেব। সংলাপ একটি দীর্ঘ প্রক্রিয়ার ব্যাপার।

নির্বাচনের তফসিল আজ ঘোষণা করা হবে। নির্বাচন প্রক্রিয়া চলমান অবস্থায় এতগুলো রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ কিভাবে সম্ভব সেই প্রশ্নও উত্থাপন করেন ওবায়দুল কাদের।

উল্লেখ্য, শর্তহীনভাবে সংলাপে বসার আহ্বান জানিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু যে চিঠি রাজনৈতিক দলগুলোকে দিয়েছেন তেমন কোনো চিঠি হাতে আসে নি বলে জানায় আওয়ামী লীগ। সেই চিঠিই আজ সচিবালয়ে ওবায়দুল কাদেরের কাছে হস্তান্তর করলেন পিটার হাস।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭