কালার ইনসাইড

৩ দিনেই ২০০ কোটির ক্লাবে ‘টাইগার-৩’


প্রকাশ: 15/11/2023


Thumbnail

এতদিন শাহরুখের ‘জওয়ানসিনেমার জ্বরে বো ছিল পুরো ভারত। এবারজওয়ান জ্বর ছাড়তে না ছাড়তেই সালমানেরটাইগার জ্বরে বো হয়েছে পুরো দেশ গত ১২ নভেম্বর মুক্তি পেয়েছে এই সিনেমা, এর মধ্যে বক্স অফিসে একাই রাজ করছেটাইগার- ভারতীয় বাজারে মাত্র তিনদিনে প্রায় ১৫০ কোটি উপরে আয় করে ফেলেছে সিনেমাটি আর বিশ্বব্যাপী সিনেমাটির আয় ২০০ কোটি পেরিয়েছে।

ভারতের বক্স অফিস রিপোর্টদাতা স্যাকনিল্ক এর তথ্যানুসারে,দীপাবলিতে মুক্তির পর প্রথম দুইদিন থেকে তৃতীয় দিনে আয় কিছুটা কমলেও ভারতীয় বাজার থেকে কোটি টাকা ঘরে তুলেছে সিনেমাটি। সোমবার দ্বিতীয় দিনের ৫৯ কোটি টাকা প্রথম দিনের ৪৪ কোটি ৫০ লাখ টাকাসহ তিন দিনে সিনেমাটি শুধু ভারতীয় বক্স অফিস থেকেই আয় করেছে ১৪৫ কোটি ৫০ লাখ টাকা বেশি। ফলে ‘টাইগার-৩’ যে এখন ভালোই ব্যবসা করছে সেটা বলা যায়। এছাড়াও তৃতীয় দিন মঙ্গলবারের শোতে টাইগার-’ এর দখল ছিল ৩৩.৫৪ শতাংশ। দিন যতই গড়িয়েছে, দর্শকের চাপ ততই বেড়েছে।

বলিউডের ইতিহাসে দীপাবলিতে পর্যন্ত যত সিনেমা মুক্তি পেয়েছে, প্রথম দিনের আয়ের অঙ্কে টাইগার-সব রেকর্ড ভেঙে দিয়েছে। এমনকি সালমানের ব্যক্তিগত ক্যারিয়ারেও এটি সর্বোচ্চ ওপেনিং। এর আগে ২০১৯ সালে তাঁর ভারত সিনেমাটি ভারতে প্রথম দিন আয় করেছিল ৪২ দশমিক ৩০ কোটি রুপি, এরপর রয়েছে প্রেম রতন ধন পায়ো যা আয় করেছিল ৪০ দশমিক ৩৫ কোটি রুপি)

প্রথম দিনের ব্যবসার অঙ্কে টাইগার ফ্র্যাঞ্চাইজির অন্য দুই সিনেমাকেও ছাড়িয়ে গেছে টাইগার- এক থা টাইগার-এর ওপেনিং ছিল ৩২ দশমিক ৯৩ কোটি রুপি, আর টাইগার জিন্দা হ্যায় ৩৪ দশমিক ১০ কোটি। প্রসঙ্গত, এটি সালমা খানের ১৭ তম সিনেমা যা ১০০ কোটির গণ্ডি টপকে গেল।

স্পাই অ্যাকশন থ্রিলার ধাঁচের টাইগার পরিচালনা করেছেন মনীশ শর্মা। সিনেমায় সালমান এবং ক্যাটরিনা কাইফ প্রধান ভূমিকায় অভিনয় করেছেন। ভিলেনের চরিত্রে দেখা গেছে ইমরান হাশমিকে। অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন আশুতোষ রানা, রণবীর শোরে, বিশাল জেঠওয়া, রিদ্ধি ডোগরা। সিনেমাটিতে পাঠান চরিত্রে দেখা গেছে শাহরুখকে। শুধু তাই নয়, ‘ওয়্যার এর কবির চরিত্রে দেখা মিলেছে হৃতিকেরও। হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে সিনেমাটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭