কালার ইনসাইড

তাহলে কি এক সিনেমায় দেখা যাবে টলিউডের তিন সুপারস্টারকে?


প্রকাশ: 15/11/2023


Thumbnail

পাঠান-এর পর টাইগার বলিউডের প্রথম সারির তারকারা একে অপরের সিনেমায় অভিনয় করে দর্শকের কাছে সিনেমা আকর্ষণ বহু গুণ বাড়িয়ে তুলেছেন। একই সঙ্গে বক্স অফিসেও তার ইতিবাচক প্রভাব দেখা যাচ্ছে। অতিমহামারির পর বলিউড সহজেই যাবতীয় বিরোধ ভুলে সিনেমার স্বার্থে একজোট হচ্ছেন। টলিউডেও কি রকম পরিস্থিতি তৈরি হতে পারে?

এই মুহূর্তে টলিউডে মূল ধারার মশালা সিনেমায় নিজেকে ধরে রেখেছেন জিৎ। অন্য দিকে, সেখান থেকে বেরিয়ে এসে দেব অন্য ধারার সিনেমাতে নিজেকে আবিষ্কার করছেন। আর এই দুই ধারার মধ্যে সমতা বজায় রেখে চলেছেন ইন্ডাস্ট্রির অভিভাবক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কিন্তু এক সিনেমায় কি দেখা যেতে পারে প্রসেনজিৎ, জি,দেব এই ত্রয়ীকে?

এ ব্যাপারে আনন্দবাজারের এক প্রশ্নের উত্তরে অভিনেতা জিৎ বলেন, ‘‘কিছু দিন আগে মুম্বাইগামী বিমানে বুম্বাদার সঙ্গে দেখা। কথাও হল। উনি রকম সিনেমা প্রস্তাব দিয়েছেন। আমার তো কোনও সমস্যা নেই।’’ তবে বলিউডের তুলনায় জিৎ একটু ভিন্ন মত পোষণ করেন। অভিনেতার মতে, ক্যামি নয়, সমান্তরাল চরিত্রে যদি তিন জনকে হাজির করা যায়, তা হলে সেটা সবথেকে ভাল। জিৎ বললেন, ‘‘তিন জনে একসঙ্গে কাজ করতে পারলে আমার তো ভালই লাগবে। আমার মনে হয় দর্শকও সেটাই চাইবেন। এখন শুধু সঠিক গল্পের অপেক্ষায় রয়েছি।’’

এর আগে বাংলার এই তিন সুপারস্টার একে অপরের সঙ্গে সিনেমা করলেও একসঙ্গে তিন ত্রয়ীকে কোনও সিনেমাতে দেখা যায়নি। দুই পৃথিবী সিনেমায় জুটি বেঁধেছিলেন দেব এবং জিৎ। অন্য দিকে জুলফিকার এবং কাছের মানুষ সিনেমাতে একসঙ্গে অভিনয় করেছিলে প্রসেনজিৎ দেব। তা হলে কি অগ্রজের অনুরোধেই দুই অনুজ ভবিষ্যতে এক ছাদের নীচে হাজির হবেন? উত্তরের অপেক্ষায় রয়েছে টলিপাড়া।

উল্লেখ্য,সম্প্রতি জিৎ অভিনীত ‘মানুষ’ নামের একটি সিনেমা টিজার প্রকাশ পেয়েছে। ছাড়াও প্রসেনজিৎ এর মুক্তিপ্রাপ্ত ‘দশম অবতার দেব অভিনীত ‘বাঘা যতীনসিনেমা দুটি সফলতার সাথে টলিপাড়ায় ব্যবসা করছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭