কালার ইনসাইড

এত সুন্দর একটা গল্প কিন্তু এত বাধা আসছে কেন! মেহজাবীন


প্রকাশ: 15/11/2023


Thumbnail

এক নারীর সমুদ্র দেখার গল্প নিয়ে নির্মাণ করা হয়েছে ওয়েব ফিল্ম নীল জলের কাব্য এতে জুটি হয়ে অভিনয় করেছেন হালের জনপ্রিয় তারকা জুটি আফরান নিশো মেহজাবীন চৌধুরী। আগামী বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেল ৩টায় দেশিয় ওটিটি প্ল্যাটফর্ম আই স্ক্রিনে মুক্তি পাবে ওয়েব ফিল্মটি। স্ট্রিমিংয়ের আগের দিন বুধবার (১৫ নভেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়

যেখানে নীল জলের কাব্য দুই প্রধান অভিনয় শিল্পী নিশো মেহজাবীন ছাড়াও উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ইস্পাহানি মির্জাপুর টি লি. এর মহাব্যবস্থাপক ওমর হান্নান, নির্মাতা শিহাব শাহীন, এবং আইস্ক্রিনের প্রকল্প পরিচালক চিত্রনায়ক রিয়াজ।

এসময় মেহজাবীন চৌধুরী বলেন, ২০২১ সালে নতুন ধরনের একটি গল্প খুঁজছিলাম। কিন্তু গল্প পাচ্ছিলাম না। একটা সময় এই গল্পটা পাই। এখানে আমার যে ক্যারেক্টার, ছোটবেলা থেকে বড় হয় স্কুল-কলেজ পেরিয়ে সংসার শুরু করে, পুরো জার্নিতে ওর একটাই ইচ্ছা ছিল, কক্সবাজার যাবে। তো শুটিংয়ে প্রথম সমস্যাটা আমিই করি। আমার চোখে সমস্যা দেখা দেয়। তারপরও আমরা চাচ্ছিলাম কাজটা করি। কিন্তু ডাক্তারের পরামর্শে আর শুটিং চালিয়ে যেতে পারিনি। এরপর ব্রেকের পর পর ব্রেক হতেই থাকলো। মনে হচ্ছিল, এত সুন্দর একটা গল্প দর্শককে দিতে চাচ্ছি, এত বাধা আসছে কেন। অবশেষে গত আগস্টে কাজটা শেষ হয়েছে। এখন সবার জন্য মুক্তি পাচ্ছে।

নিশো বলেন, ‘নীল জলের কাব্য একটি মেয়ের দীর্ঘদিনের ইচ্ছের গল্প। তবে গল্পে নানা ঘটনা যুক্ত হবে। শুটিংয়ের মাঝে করোনা, এরপর কয়েক দফায় শুটিং শেষ করতে পেরেছি, কথা বলতে গিয়ে অনেক স্মৃতি মনে পড়ছে। মানুষের ভেতরে ছোট্ট একটি ইচ্ছা ক্রমান্বয়ে লালিত হয়, সেটা পূরণ করতে কতটা পথ পাড়ি দিতে হয়, সেই জার্নিটা দেখা যাবে এখানে।

নীল জলের কাব্য নিয়ে রিয়াজ বলেন, “মধ্যবিত্ত সমাজে আমরা অনেক সমস্যা মোকাবিলা করি। আমাদের অসংখ্য স্বপ্ন, স্বপ্নতেই শেষ হয়ে যায়। সেই স্বপ্ন জয়ের গল্প হচ্ছে আইস্ক্রিনের দ্বিতীয় ওয়েব ফিল্ম নীল জলের কাব্য

ওয়েব ফিল্মটির নির্মাতা শিহাব শাহীন বলেন, করোনার কারণে তিনবার নীল জলের কাব্য শুটিং বন্ধ করতে হয়েছিলো। শেষ পর্যন্ত কাজটা শেষ করে যে দর্শকের সামনে উপস্থিত করতে পারছি, এজন্য মেহজাবীনকে কৃতিত্ব দেব। কারণ এই প্রজেক্ট যেন হয়, তার পেছনে যদি একজন শেষ পর্যন্ত লেগে থাকে- তাহলে সে মেহজাবীন। আমরা ভাগ্যবান যে আমাদের দীর্ঘদিনের প্রজেক্টটি আইস্ক্রিনের মতো প্লাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে।

নীল জলের কাব্য কাহিনীতে দেখা যাবে, নানির কাছে কক্সবাজারের গল্প শুনে সমুদ্র দেখার স্বপ্ন জাগে মেহজাবীনের। অনেকবার সমুদ্র দেখার বায়না করলেও মেয়ে বলে পরিবার থেকে অনুমতি পায় না সে। আফরান নিশোর সঙ্গে বিয়ের পর সে জানায়, তাকে সমুদ্রে নিয়ে যেতে হবে। ইচ্ছা থাকলেও বাধা হয়ে দাঁড়ায় তাদের অর্থনৈতিক সমস্যা। টাকা জমানোর পরিকল্পনা করলেও আসতে থাকে একের পর এক বাধা। সেই গল্পই দেখা যাবে এই ওয়েব ফিল্মে।

ওয়েব ফিল্ম নীল জলের কাব্য নিবেদন করছে ইস্পাহানি টি লি. এই ওয়েব ফিল্মে যুক্ত হওয়া নিয়ে ইস্পাহানি টি লি. এর মহাব্যবস্থাপক ওমর হান্নান বলেন, ইমপ্রেস সব সময়ই সুস্থ ধারার দারুণ সব কাজ করে। যতো ভাল ভাল সিনেমা আমরা দেখেছি, সবই ইমপ্রেস এর প্রযোজনা। তাই যখন ইমপ্রেস টেলিফিল্মের ওয়েব ফিল্ম নীল জলের কাব্যতে যুক্ত হওয়ার প্রস্তাব পেয়েছি, সুযোগটি আমরা নিয়েছি।

সবশেষে ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, অনেকগুলো স্তর পার হয়ে একটি কাজ সম্পূর্ণ হয়। নীল জলের কাব্য সব স্তর পার হয়ে এখন শেষ স্তরে। ‘নীল জলের কাব্য একটি ওয়েব ফিল্ম, যেটা পরিবারের সবাইকে নিয়ে বসে একসঙ্গে দেখা যাবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭