ইনসাইড গ্রাউন্ড

সেমিতে ২ সেঞ্চুরি, কিউইদের হারাতে ভারতের ৩৯৭ রানের পাহাড়


প্রকাশ: 15/11/2023


Thumbnail

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে ভারত। ভিরাট কোহলির রেকর্ড গড়া “পঞ্চাশতম” সেঞ্চুরি ও শ্রেয়াস আয়ারের সেঞ্চুরিতে ভর করে  নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সেমিফাইনালে তারা ৪ উইকেটে ৩৯৭ রানের বিশাল লক্ষ্য বেঁধে দিয়েছে কেন উইলিয়ামসনদের। জিততে হলে কিউইদের করতে হবে ৩৯৮ রান। ভিরাট কোহলি ১১৭ ও শ্রেয়াস আয়ার করেন ১০৫ রান।

আজ দুপুর আড়াইটায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ওভার থেকেই দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিলের মারমুখী ব্যাটিংয়ে ভালো শুরুর দারুণ আভাস মেলে।

 

প্রথম পাওয়ার প্লেতে ভারতের সংগ্রহ দাঁড়ায় এক উইকেটে ৮৪ রান। এই ম্যাচে রোহিত শর্মাও এক রেকর্ডে শামিল হন। তিনি বিশ্বকাপের মঞ্চে ৫১টি ছক্কা মেরে ক্রিস গেইলকে পেছনে ফেলেন।

ভারতের প্রথম উইকেটের পতন হয় ৭১ রানে। রোহিত শর্মা ২৯ বলে ৪৭ রানে আউট হবার পর শুভমান গিল ও ভিরাট কোহলি ৯৩ রানের জুটি গড়েন। এরপর শুভমান ৬৬ বলে ৮০ রানে রিটায়ার্ড হার্ট হয়ে গেলে ভিরাট ও শ্রেয়াস দারুণ এক জুটি গড়েন। তাদের দুজনের ব্যাটে রানের বৃষ্টি হতে থাকে।

ভিরাট-শুভমান জুটিতে আসে ১৬৩ রান। দলীয় ৩২৭ রানে ভিরাট কোহলি (১১৩ বলে ১১৭ রান) আউট হয়ে গেলে শ্রেয়াস আয়ার নিজের কাঁধে দায়িত্ব তুলে নেন। তিনিও সেঞ্চুরি তুলে নেন মাত্র ৬৭ বলে। দলীয় ৩৮১ রানে শ্রেয়াস আয়ার (৭০ বলে ১০৫ রান) আউট হলে রান তোলার দায়িত্ব পড়ে লোকেশ রাহুলের উপর। তিনি শেষ পর্যন্ত ৫টি চার ও ২টি ছয়ে ২০ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন।

কিউই বোলাররা সবাই কম-বেশি ব্যয়বহুল হলেও টিম সাউদি ছিলেন সবচেয়ে বেশি। অবশ্য বেশি উইকেটও তার ঝুলিতেই জমা পড়েছে। সাউদি ১০ ওভারে ১০০ রান দিয়ে ৩ উইকেট দখল করেন। এছাড়া ট্রেন্ট বোল্টও ১০ ওভারে ৮৬ রানে একটি উইকেট দখল করেন।

কিউইদের বিপক্ষে ভারতীয় তিন ব্যাটারের স্ট্রাইকরেট ছিল চোখে পড়ার মতো। সবচেয়ে বেশি স্ট্রাইকরেটে ব্যাট করেছেন লোকেশ রাহুল (১৯৫.০০) এরপর রোহিত শর্মা (১৬২.০৬) ও শ্রেয়াস আয়ার (১৫০.০০)।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭