ইনসাইড গ্রাউন্ড

সাকিব-তাসকিনের পর দুঃসংবাদ দিলেন রিয়াদও


প্রকাশ: 15/11/2023


Thumbnail

সাকিব ও তাসকিন ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ সিরিজ খেলতে পারছেন না ইনজুরির কারণে। এই খবর সবার জানা হয়ে গেছে। এই দুঃসংবাদ পুরোনো হতে না হতেই এবারে বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়েও মিলেছে দুঃসংবাদ।  

দেশে নিউজিল্যান্ড সিরিজের পরপরই তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশ দল যাবে নিউজিল্যান্ডে। সাকিব ও তাসকিন সেই সফরে যাবেন কি না, এখনো তা নিশ্চিত নন। এর মধ্যেই দুঃসংবাদ—কাঁধের চোটের কারণে ডিসেম্বরের নিউজিল্যান্ড সফরে শঙ্কা আছে মাহমুদউল্লাহর যাওয়া নিয়েও।

 

বিসিবির মেডিকেল বিভাগের একটি সূত্র জানিয়েছে, মাহমুদউল্লাহর চোটের যে ধরন, তাতে পুরোপুরি সুস্থ হতে পাঁচ থেকে সাত সপ্তাহ লেগে যাবে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও তাই বললেন, ‘নিউজিল্যান্ড সফরে মাহমুদউল্লাহকে পাওয়ার সম্ভাবনা কম। ডাক্তারের রিপোর্ট এলে নিশ্চিত করে বলা যাবে, এখন সে কী অবস্থায় আছে, তবে সম্ভাবনা কম।’

 

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে কাঁধে চোট পান মাহমুদউল্লাহ। ব্যাটিংয়ে রান নেওয়ার সময় ডাইভ দিতে গিয়ে চোটে পড়েন তিনি। বিশ্বকাপ শেষে দেশে ফেরার পর গতকাল মাহমুদউল্লাহর স্ক্যান করানো হয়। ১৫ নভেম্বর স্ক্যান রিপোর্ট হাতে পেয়েছে বিসিবির মেডিকেল বিভাগ।

 

এবারের ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ রান এসেছে অভিজ্ঞ মাহমুদউল্লাহর ব্যাট থেকেই। ৮ ম্যাচ খেলে ৭ ইনিংসে তাঁর সংগ্রহ ৩২৮ রান, গড় ৫৪.৬৬ ও স্ট্রাইক রেট ৯১.৬২।

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ১৭ ডিসেম্বর। ২০ ও ২৩ ডিসেম্বর হবে সিরিজের বাকি দুটি ওয়ানডে।

 

৩ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ২৭ ডিসেম্বর, বাকি ২ ম্যাচ ২৯ ও ৩১ ডিসেম্বর।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭