ইনসাইড গ্রাউন্ড

আশরাফুলের আশা পূরণ করেছেন কোহলি


প্রকাশ: 15/11/2023


Thumbnail

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে আশরাফুলের আশা ছিল ভিরাট কোহলি নিউজিল্যান্ডের বিপক্ষেই তার পঞ্চাশতম সেঞ্চুরি করবেন। কোহলির কানে হয়তো পৌঁছায়নি এই কথা। তবে আশরাফুলকে নিরাশ করেননি তিনি। চলতি বিশ্বকাপেই কিউইদের বিপক্ষে কোহলি তার ৫০তম সেঞ্চুরি পূরণ করে গ্রেট শচীন টেন্ডুলকারের এত বছরের রেকর্ড ভাঙলেন।

এই বিশ্বকাপে আজকের ম্যাচের আগে ২টি সেঞ্চুরি করেছিলেন ভারতের ব্যাটিং সেনসেশন ভিরাট কোহলি। এর আগে আরও দুটি ম্যাচে সেঞ্চুরির কাছাকাছি গিয়ে আউট হয়েছিলেন। আউট না হলে নিশ্চয় এতদিনে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৫২টি সেঞ্চুরির মালিক হয়ে যেতেন তিনি।

 

৫ নভেম্বর নিজের ৩৫তম জন্মদিনেই বিরাট কোহলি সেঞ্চুরি করে ছুঁয়েছিলেন আরেক ভারতীয় কিংবদন্তি শচিন টেন্ডুলকারকে। দু’জনেরই ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যা সমান ৪৯টি করে।

১৫ নভেম্বর সেমিফাইনালে মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ভারত। বাংলাদেশের সাবেক অধিনায়ক এবং টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল আশা করেছিলেন, নিউজিল্যান্ডের বিপক্ষেই ৫০তম সেঞ্চুরির হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলবেন বিরাট কোহলি। অ্যাশের সেই আশা পূরণ করেছেন কোহলি। ১১৩ বলে তিনি ১১৭ রান করেছেন। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭