ইনসাইড বাংলাদেশ

ঢাবির টিএসসিতে ককটেল বিস্ফোরণ, আটক ৩


প্রকাশ: 16/11/2023


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। বিস্ফোরণের পর হাতেনাতে তিনজনকে ধরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তারা হলেন- নূর মোহাম্মদ শিকদার (২৩), বখতিয়ার চৌধুরী শাহিন (২৭) ও রুবেল। 

বুধবার (১৫ নভেম্বর) রাত আনুমানিক ১০টায় এ ঘটনা ঘটে।

দাবি করা হচ্ছে এ তিনজনই ককটেল বিস্ফোরণ করেছেন। কিন্তু কী উদ্দেশ্যে তারা বিস্ফোরণ ঘটিয়েছেন জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, টিএসসির ডাসের সামনে হঠাৎ পরপর কয়েকটি শব্দ হয়। এরপর সেখান থেকে ধোঁয়ার সৃষ্টি হয়। অন্তত ৪-৫ টি ককটেল বিস্ফোরণ হয়েছে বলে জানা গেছে। বিস্ফোরণ হলেও কারও কোনো ক্ষতি হয়নি। কেউ হতাহত হয়নি।

এসব তথ্য নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, টিএসসি এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজনকে আটক করে শাহবাগ থানায় দেওয়া হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, আমি হাকিম চত্বরে ব্যাডমিন্টন খেলতে যাওয়ার সময় দুই-তিনটি ককটেল বিস্ফোরণের শব্দ শুনি। ছুটে গিয়ে দেখি মোটরসাইকেলযোগে পালিয়ে যাওয়ার সময় শিক্ষার্থীরা একজনকে ধরেছে। পরে সন্দেহভাজন হিসেবে আরেকজনকে ধরা হয়। মোট তিজনকেই আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে সোপর্দ করা হয়েছে।ো

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭