ইনসাইড গ্রাউন্ড

ভারতের সাথে ফাইনাল খেলতে টস জিতে ব্যাটিংয়ে ‘চোকার্স’ প্রোটিয়ারা


প্রকাশ: 16/11/2023


Thumbnail

অজিদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ‘চোকার্স’ দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বাভুমা। আজকে ভারত বিশ্বকাপের দ্বিতীয় সেমিফানাল। ইতিমধ্যে ভারত গতকাল নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে চলে গেছে। এখন অপেক্ষা ফাইনালে তাদের প্রতিদ্বন্দ্বী কে হবে তার জন্য। আজকের ম্যাচের জয়ীদের সঙ্গে একটি উত্তেজনাকর ফাইনাল হওয়ার আশা ক্রিকেটমোদীদের।

 

অস্ট্রেলিয়া দলে আছে দুই পরিবর্তন। স্টোইনিস ও শন অ্যাবট আউটের জায়গায় আজ খেলছেন গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্ক। দক্ষিণ আফ্রিকা দলেও আছে ২ পরিবর্তন। শামসি এসেছেন এনগিডির জায়গায় আর জ্যানসেন এসেছেন ফেহলুকওয়ের জায়গায়।

এবারের বিশ্বকাপে ভারতের পর সব থেকে ধারাবাহিক দলের একটি দক্ষিণ আফ্রিকা। আসরের সবচেয়ে বড় দলীয় সংগ্রহ গড়েছিলেন এই প্রোটিয়ারাই। ৯ ম্যাচের সাতটিতেই জিতে দ্বিতীয় দল হিসেবে নিশ্চিত করেছে সেমিফাইনাল।

নেদারল্যান্ডসের বিপক্ষে অঘটনের ম্যাচে পরাজিত হলেও প্রত্যাবর্তন করেছে দারুণভাবেই। শিরোপার দৌঁড়ে তাই অন্যতম ফেভারিট এবার আফ্রিকার দেশটিই।

 

দ. আফ্রিকা একাদশঃ কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জ্যানসেন, কাগিসো রাবাদা, কেশব মহারাজ, জেরাল্ড কোয়েটজি ও তাবরাইজ শামসি।

অস্ট্রেলিয়া একাদশঃ ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, জস ইংলিশ,গ্লেন ম্যাক্সওয়ে, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭