ইনসাইড গ্রাউন্ড

ভালো করার আশায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ


প্রকাশ: 16/11/2023


Thumbnail

দুই দলের শক্তি-সামর্থ্য আর রেংকিংয়ে আকাশ-পাতাল পার্থক্য। তারপরও আশায় বুক বাঁধা। না, জয়ের জন্য নয়, ভালো খেলতে মুখিয়ে আছে লাল-সবুজের জার্সিধারীরা। ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে আজ মাঠে নামবে বাংলাদেশ। জামাল ভূঁইয়াদের প্রতিপক্ষ ইতোমধ্যেই কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় খেলে আসা অস্ট্রেলিয়া।  

 

ফিফা রেংকিংয়ে ‘সকারুস’ খ্যাত অস্ট্রেলিয়ার অবস্থান ২৭ নম্বরে, সেখানে বাংলাদেশের অবস্থান ১৮৩ নম্বরে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় বাছাইপর্বে ‘আই’ গ্রুপের ম্যাচে তাদের মোকাবেলা করবে বাংলাদেশ। খেলাটি অনুষ্ঠিত হবে মেলবোর্ন রেকটিংগুলার স্টেডিয়ামে।

 

বাংলাদেশ সবশেষ পাঁচ ম্যাচে মুখোমুখি হয়েছিল যথাক্রমে কুয়েত, আফগানিস্তান (দুই বার) ও মালদ্বীপের সঙ্গে (দুই বার)। বিশ্বকাপ বাছাইয়ে প্রথম ধাপে মালদ্বীপকে টপকেই অস্ট্রেলিয়া, লেবানন ও ফিলিস্তিনের মতো শক্তিশালী দলের মুখোমুখি হওয়ার সুযোগ পাচ্ছে বাংলাদেশ।

 

এই ম্যাচের আগে মাত্র দুইবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালে বিশ্বকাপ বাছাইয়ে সকারুসদের মুখোমুখি হওয়া দুটি ম্যাচেই বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। প্রথমবার তাদের মাঠে ৫-০ গোলে হারের পর ঘরের মাঠেও ৪-০ গোলের ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশঃ মিতুল মারমা (গোলরক্ষক) হাসান মুরাদ, বিশ্বনাথ ঘোষ, সাদ উদ্দিন, কাজী তারিক রায়হান, জামাল ভূঁইয়া (অধিনায়ক), মো. হৃদয়, সোহেল রানা, মজিবুর রহমান জনি, ফয়সাল আহমেদ ফাহিম ও রাকিব হোসেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭