কালার ইনসাইড

কি হয়েছিল তানজিন তিশার?


প্রকাশ: 16/11/2023


Thumbnail

হঠাৎ গত রাতে অসুস্থ হয়ে ঢাকা মেডিকেলে ভর্তি হন অভিনেত্রী তানজিন তিশা। প্রাথমিক চিকিৎসা দিয়ে সেখান থেকে স্থানান্তরিত করা হয় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে। রাত থেকে দুপুর পর্যন্ত সেখানেই চিকিৎসা দেওয়া হয়। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, এখন বাসায় ফিরেছেন তিনি। আগের চেয়ে সুস্থ আছেন।

বিষয়টি নিয়ে অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম জানিয়েছেন, তিশা অসুস্থ ওয়ায় ওকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছিল, এরপর স্কয়ারে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, তিশার পরিবারের সঙ্গে কথা হয়েছে। তাঁরা বললেন, গতরাতে হঠাৎ করে অসুস্থ হয়ে গেলে তাঁর বোন তাঁকে প্রথমে ঢাকা মেডিকেলে নিয়ে যান। সময় তিশার বুকে ব্যথা বমিসহ নানা উপসর্গ ছিল। ঢাকা মেডিকেলে কিছুক্ষণ অপেক্ষা করে তারা। তবে বেশি ভিড় থাকায় সময় ক্ষেপণ না করে তাঁরা জরুরি ভিত্তিতে তাঁকে পান্থপথের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান।

এদিকে এই অভিনেত্রী অসুস্থ হওয়ার পর থেকেই অসুস্থতা নিয়ে নানা গুঞ্জন চাউর হয়েছে গুঞ্জন নিয়ে আহসান হাবীব নাসিম বলেন, ‘আমাদের অভিনয়শিল্পী তানজিন তিশা গত রাতে অসুস্থ হয়। তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সে এখন বাড়িতে আছে। অনেকটাই সুস্থ। কিন্তু এর মধ্যে কেউ কেউ খবর প্রচার করছে, সে নাকি আত্মহত্যা করতে গিয়েছিল। আমার প্রশ্ন, তারা কোথায় থেকে এই তথ্য পেয়েছে। তিশার পরিবারের কেউ কি তাদের বলেছেন? নাকি একজন অভিনেত্রীকে নিয়ে ইচ্ছেমতো লিখেছে?’

সময় নাসিম বলেন, যে খবর ছড়াচ্ছে তা সত্য নয় তিশার পরিবার বলছে এটা আত্মহত্যার চেষ্টা নয়, মিথ্যে গুঞ্জন ছড়ানো হচ্ছে। সে অসুস্থ হয়েছে তাঁকে হাসপাতালে নিয়েছে। এসব বিষয় যে একটা শিল্পীর ওপর খারাপ ইম্প্রেশন তৈরি করতে পারে, সেটা যারা উল্টাপাল্টা খবর প্রচার করছে, তাদের বোঝার দরকার ছিল। এখন কেন কী হয়েছিল, সেটা সে ভালোভাবে সুস্থ হলেই জানা যাবে। কারও সঙ্গে কোনো কথা বলা ছাড়াই যা ইচ্ছা এটা যেন কেউ লিখতে না পারে, সেটা নিয়ে আমরা সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলব।

গত মাসের শেষের দিকে অভিনেত্রী হোমায়রা হিমু আত্মহত্যা করেন বলে ধারণা করা হয়। তাঁর মৃত্যুর পরে তানজিন তিশা আত্মহত্যা নিয়ে গণমাধ্যমে বলেছিলেন, ‘আমাদের মিডিয়ায় আত্মহত্যা বেড়েছে, এই ধারণাটা ভুল। কেউ যদি ডিপ্রেশন থেকে আত্মহত্যা করে, তাহলে সেটা একদমই ভুল। এটি শুধু আমাদের শোবিজ অঙ্গনেই হচ্ছে না, বরং সারা বাংলাদেশেই হচ্ছে। কিন্তু আমাদের চোখে শুধু পড়ে মিডিয়াতে কী হচ্ছে না হচ্ছে। নেগেটিভ থেকে বেরিয়ে আমাদের পজিটিভ চিন্তা করতে হবে। তাহলে আমাদের জন্যই ভালো।

আত্মহত্যার বক্তব্যের প্রসঙ্গ টেনে নাসিম আরও বলেন, ‘সম্প্রতি তানজিন তিশা আত্মহত্যা নিয়ে সচেতনতামূলক কথা বলেছে। সেখানে এমন ঘটনা আমাদের কাছে অপ্রত্যাশিত। কী হয়েছিল, সেটা শিগগির জানা যাবে। একটু সুস্থ হলেই আমরা তার সঙ্গে কথা বলব। কিন্তু অনুরোধ করব বিভ্রান্তি না ছড়াতে। নাসিমসহ সংশ্লিষ্টদের মতে, এখন তিশার অসুস্থতা নিয়ে কোনো মন্তব্য করা ঠিক হবে না। তিশার পুরোপুরি সুস্থ হয়ে ফিরলে তিনিই বিষয়টি নিয়ে ব্যাখা দেবেন।

এদিকে বেশ কিছু অনলাইন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অভিনেত্রী তানজিন তিশার সঙ্গে আরেক অভিনেতা মুশফিক আর ফারহানের সম্পর্ক প্রায় দেড় বছর ধরে। তাঁরা বেশ কিছু নাটকে একসঙ্গে অভিনয় করেন। এভাবেই তাঁদের মধ্যে সম্পর্ক তৈরি হয় এবং পরে তাঁদের মধ্যে মনোমালিন্য হয়। তবে এই ঘটনা আসলেই কতটুকু সত্য, সেটা তিশা সুস্থ হলেই জানা যাবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭