ইনসাইড বাংলাদেশ

ঢাকায় আসছে কমনওয়েলথ প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল


প্রকাশ: 16/11/2023


Thumbnail

১৮ নভেম্বর ঢাকায় আসছে কমনওয়েলথ প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল। তারা নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন ২২ নভেম্বর পর্যন্ত। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে এ তথ্য জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

সেহেলী সাবরীন বলেন, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণে ১৮ নভেম্বর কমনওয়েলথ প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল ঢাকায় আসবে। ২২ নভেম্বর পর্যন্ত তারা নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। এ ছাড়া নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণে কিছুদিনের মধ্যে ইইউর চার সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশে আসবে।

তিনি বলেন, ২০২৪ সালের জাতীয় নির্বাচন পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশনে আরও কতিপয় আগ্রহী পর্যবেক্ষকদল আবেদন করেছে বলে কমিশন সূত্রে জানা গেছে। তবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এ সম্পর্কিত কোনো তালিকা নেই। তালিকাটি প্রাপ্তি সাপেক্ষে পরবর্তীতে আপনাদের জানানো হবে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচনের তপশিল ঘোষণার পর এখনও কোনো দেশ স্বাগত জানায়নি।

এ সময় রাশিয়ার যুদ্ধজাহাজ চট্টগ্রামে আসার প্রসঙ্গে তিনি বলেন, শুভেচ্ছা সফরে রাশিয়ার নৌবাহিনীর ৩টি যুদ্ধজাহাজ বাংলাদেশে আসে। ১২-১৪ নভেম্বর অবস্থান করে জাহাজগুলো চলে যায়। এটি একটি নিয়মিত বিষয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭