কালার ইনসাইড

বুবলীর ‘খেলা হবে’ কি তবে হবে না?


প্রকাশ: 16/11/2023


Thumbnail

সংগীতশিল্পী গানবাংলা টেলিভিশনের প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপসের টিএম ফিল্মস থেকেখেলা হবে নামক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন অভিনেত্রী শবনম ইয়াসমিন বুবলী তবে এবার সেই খেলা হবে এর শুটিং কি হবে নাকি হবে না, হলে কবে থেকে শুরু হবে, তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। ইতোমধ্যে গত মাসে ভারতে শুটিংয়ের জন্য তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের বেঁধে দেওয়া ২৫ দিনের সময়সীমা শেষ হয়েছে কিন্তু এখনো জানা যায়নি, আবার কবে থেকে শুটিং শুরু হবে।

সম্প্রতি বুবলী তাপসের সম্পর্ক থাকা সন্দেহে তাপসের স্ত্রী মুন্নীর ফেসবুক পোস্ট অডিও রেকর্ড ভাইরালের জেরে টিএম ফিল্মসের খেলা হবে সিনেমা নিয়ে তৈরি হয়েছে এই সংশয় এছাড়াও এসব বিষয় নিয়ে খেলা হবে সিনেমায় চুক্তিবদ্ধ অন্য অভিনেত্রী পরীমনি ফেসবুক স্ট্যাটাসে লিখেন, ‘উনি সবকিছু এমন ষড়যন্ত্র বইলা চালায়ে যাইতে চায় ক্যান?’ বলে রাখা ভালো, এর আগে বুবলী গণমাধ্যমে বলেছিলেন, আমাকে নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে। স্বাভাবিকভাবে নেটিজেনরা মনে করছেন, পরোক্ষভাবে বুবলীকে খোঁচা দিয়ে স্ট্যাটাসটি দিয়েছেন পরীমনি। ফলে বিষয়টি দুই অভিনেত্রীর মাঝে দূরত্বের বহিঃপ্রকাশ বুঝায়, যার প্রভাব খেলা হবে সিনেমায় পড়বে কিনা তা নিয়েও রয়েছে প্রশ্ন।

বিষয়ে সিনেমাটির নির্মাতা পরিচালক তানিম রহমান অংশুর বলেন, সংশয় বা গুঞ্জনের কিছু নেই। তথ্য মন্ত্রণালয়ের প্রকাশিত প্রজ্ঞাপনের আপডেট নিয়েছি আমরা। নতুন করে অনুমতি নেওয়া হয়েছে। আমাদের এখনো কিছু কাজ বাকি আছে। ছাড়া সব শিল্পীর শিডিউল পাওয়ার বিষয় আছে। সবার সঙ্গে আলোচনা করে শুটিং চূড়ান্ত করব। মন্ত্রণালয় থেকে সামনের বছরের ভালো সময় পর্যন্ত সময় নেওয়া আছে। এর মধ্যেই শুটিং শেষ হয়ে যাবে।

এদিকে তথ্য মন্ত্রণালয় গত ২৭ সেপ্টেম্বর থেকে পরীমণি, শবনম বুবলীসহ খেলা হবে সিনেমার কলাকুশলীদের ২৫ দিন ভারতে শুটিংয়ের অনুমতি দেয় এর মাঝে খবর ছড়ায়, টিএম ফিল্মসের ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপসের সঙ্গে প্রেম করছেন বুবলী। নভেম্বর গভীর রাতে এমন তথ্য জানিয়ে একটি পোস্ট করা হয় তাপসের স্ত্রী টিএম ফিল্মসের চেয়ারম্যান ফারজানা মুন্নীর ফেসবুক আইডি থেকে। পরে মুন্নী জানান, তার আইডি হ্যাক হয়েছিল। বুবলীও জানান, এমন খবরে বিব্রত তিনি। এরপর বুবলী প্রকাশ করেনখেলা হবে সিনেমায় তার লুক। তখন সিনেমাটি নিয়ে অনিশ্চয়তা কিছুটা দূর হয়। অনেকে বলেন, প্রচারের কৌশল হিসেবেই তাপস-বুবলীর প্রেমের খবর ছড়ানো হয়েছে। সেই অনুমান টেকেনি বেশি দিন।

১০ নভেম্বর মুন্নী অপু বিশ্বাসের একটি ফোনালাপ ফাঁস হয়। সেখানে মুন্নীকে বলতে শোনা যায়, তার আইডি হ্যাক হয়নি। তাপস বুবলী প্রেম করছেন। সেই রেকর্ড নিয়ে মুন্নী অপু কোনো মন্তব্য না করলেও পুরো বিষয়টি ষড়যন্ত্র বলে দাবি করেন বুবলী। সব মিলিয়ে সিনেমাটির ভবিষ্যৎ নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে। আর তাই খেলা হবে কি হবে, নাকি হবে না, হলে কবে থেকে শুটিং শুরু হবে! তা জানতে অপেক্ষা করতে হবে প্রযোজনা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক ঘোষণার জন্য। 

উল্লেখ্য, বুবলী-পরীমণি ছাড়াও সিনেমায় অভিনয়ের কথা রয়েছে পশ্চিমবঙ্গের প্রসেনজিৎ, বাংলাদেশের মিশা সওদাগর, আবুল কালাম আজাদ, শহিদুল আলম সাচ্চুসহ অনেকেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭