ইনসাইড বাংলাদেশ

বিএনপি-জামায়াত নির্বাচন বানচাল করতে পারবে না: প্রধানমন্ত্রী


প্রকাশ: 17/11/2023


Thumbnail

বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ কর্মসূচি ও যানবাহনে অগ্নিসংযোগের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা নির্বাচন বানচাল করতে পারবে না।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকালে তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের অফিসে জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সভায় তিনি একথা বলেন। বিকাল সাড়ে তিনটায় ঢাকা জেলা আওয়ামী লীগের অফিসে আসেন দলীয়প্রধান শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, তারা (বিএনপি-জামায়াত) আগুন নিয়ে খেলা শুরু করেছে। যানবাহনে আগুন দিচ্ছে। কমিউটার ট্রেন, যেটা সাধারণ মানুষের জন্য, সেখানেও তারা আগুন দিয়েছে। এভাবে তারা নির্বাচন বানচাল করতে পারবে না। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নির্বাচন বানচালের নামে তাদের এসব কর্মকাণ্ড বরদাশত করা হবে না।

আজ ভার্চুয়ালি যুক্ত হয়ে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমার কার্যক্রমের উদ্বোধন করেন শেখ হাসিনা। তবে আগামীকাল শনিবার (১৮ নভেম্বর) সকাল দশটা থেকে সবার জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেয়া হবে।

এতে আরও বলা হয়, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কোনো ধরনের অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির ওপর মোবাইল নম্বর ও বর্তমান সাংগঠনিক পরিচয়সহ ৩টি পদ সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭