ইনসাইড গ্রাউন্ড

মেসিরা হারলেও জিতেছে ছোটরা


প্রকাশ: 17/11/2023


Thumbnail

মেসিরা উরুগুয়ের কাছে হারলেও অনুর্ধ্ব-১৭ আর্জেন্টিনা দল দাপুটে পারফরম্যান্স করেই বড় জয় পেয়েছে। আজ (শুক্রবার) সকালে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ের কাছে হতাশাজনকভাবে হারলো বড় আর্জেন্টিনা। আর মেসিদের ছোট ভাইরা বিকেলে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ম্যাচে পেল জয়।

হার দিয়ে এবারের আসর শুরু করলেও পরবর্তী দুই ম্যাচ জিতে শেষ ষোলোয় পা রেখেছে আলবিসেলেস্তে যুবারা। ইউরোপীয় দেশ পোল্যান্ডকে তারা ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে।

 

ইন্দোনেশিয়ার জাকার্তা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় দু’দল। গোল না পেলেও ম্যাচজুড়ে সমান পাল্লা দিয়ে লড়েছিল পোল্যান্ড। বল দখল ও শট নেওয়ার দিক থেকেও তারা আর্জেন্টিনার কাছাকাছিই ছিল।

আর্জেন্টিনার দখলে বল ছিল ম্যাচের ৫১ শতাংশ জুড়ে। আকাশি-সাদা জার্সিধারীদের ২৫টি শটের ১২টিই ছিল গোলের লক্ষ্যে। বিপরীতে ২০ শটের কেবল ৬টি লক্ষ্যে রাখতে পারে পোলিশরা।

একইদিন জাপান সেনেগালকে হারিয়েছে ২-০ ব্যবধানে। ফলে আর্জেন্টিনার সঙ্গে এই দুদলই সমান তিনটি ম্যাচে ৬ পয়েন্ট করে পেয়ে যায়। তবে আর্জেন্টিনা ৫টি গোল ব্যবধানে এগিয়ে আছে, বিপরীতে সেনেগাল জাপানের চেয়ে এগিয়ে ২ গোলে। ফলে সমান পয়েন্ট পেলেও জাপানকে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭