ইনসাইড পলিটিক্স

নির্বাচন বানচালের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: শেখ হাসিনা


প্রকাশ: 18/11/2023


Thumbnail

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের জাতীয় নির্বাচন সামনে। ইতোমধ্যে তফসিল ঘোষণা হয়ে গেছে। যাদের আত্মবিশ্বাস নেই তারাই নির্বাচন বানচালের চেষ্টা করছে। নির্বাচন বানচালের চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

শনিবার (১৮ নভেম্বর) ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধনে এসে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যারা নির্বাচন বানচাল করতে চায়, মানুষের ক্ষতি চায়, অবকাঠামো নষ্ট করতে চায়, জনগণের অধিকার যারা কেড়ে নিতে চেষ্টা করবে, জনগণই তাদের প্রতিহত করবে। দুর্ভাগ্যের বিষয়, বিএনপি-জামায়াত দেশ ও মানুষের ক্ষতি করে মজা পায়।  কেউ যদি নির্বাচন বানচাল বা জনগণের অধিকার ক্ষুণ্ণ করে তাদের ছেড়ে দেয়া হবে না।

পরে নেতাকর্মী ও দেশবাসীর উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগ এমন একটি সংগঠন যেটির জন্ম হয়েছিল শোষিত মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। আওয়ামী লীগ দেশের সংবিধান মেনে চলে। প্রতিটি কাজ সূচারু ভাবে করে, বিশেষ করে সাংগঠনিক কাজগুলো।

শেখ হাসিনা আরও বলেন, আজকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এটা ধরে রেখেই সামনে এগিয়ে যাব। গণতান্ত্রিক ধারা যেন কেউ ব্যাহত করতে না পারে। বাংলাদেশের অগ্রযাত্রা কেউ ব্যাহত করতে পারবে না। ৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে।

বোর্ড ও তৃণমূল থেকে মত নিয়ে মনোনয়ন প্রার্থী বাছাই করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ দেশের সংবিধান মেনে চলে। আটটি বিভাগে দশটি নির্বাচনী ফরম সংরক্ষণের বুথ তৈরি করে দেয়া হয়েছে। ঢাকা আর চট্টগ্রামে দুইটি বুথ থাকবে। যারাই প্রার্থী হোক, সবাই যোগ্য।

তিনি আরও বলেন, তৃণমূল থেকে মতামত নিয়ে বোর্ড প্রার্থী চূড়ান্ত করবে। যেসব দল নির্বাচনে আসছে তাদের সাধুবাদ জানাই।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য একটি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন, সভাপতি মণ্ডলী সদস্য জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ শেখ হাসিনার নির্বাচনী এলাকা গোপালগঞ্জ ৩ আসনের কোটালীপাড়া ও টুংগীপাড়া আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭