ওয়ার্ল্ড ইনসাইড

এবার আনুষ্ঠানিকভাবে হামাসের নিন্দা জানালো বাহরাইন


প্রকাশ: 18/11/2023


Thumbnail

হামাস-ইসরায়েল সংঘাত শুরুর পর থেকে ইসরায়েল নির্বিচারে গাজায় হামলা চালাচ্ছে। গত দেড় মাসের অভিযানে গাজা উপত্যকায় ফিলিস্তিনি নিহতের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে শিশু এবং অপ্রাপ্তবয়স্কদের সংখ্যা অন্তত ৫ হাজার। ইহুদিবাদী সরকার একইসঙ্গে গাজার পানি, বিদ্যুৎ, জ্বালানি, খাদ্য ও ওষুধ সরবরাহ বন্ধ করে রেখেছে। 

বিশ্বের বিভিন্ন দেশ গাজায় এ বেসামরিক লোকেদের হত্যার কঠোর নিন্দা জানায়। তবে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে বাহরাইন কখনোই ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলি বর্বরতার নিন্দা জানায়নি। 

এবার আনুষ্ঠানিকভাবে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের নিন্দা জানাল বাহরাইন। দেশটির যুবরাজ হামাসের গত ৭ অক্টোবরের আল-আকসা তুফান অভিযানের এই নিন্দা জানালো।

বিশ্বব্যাপী কোটি কোটি মানুষ ইসরায়েলের নিন্দা জানালেও তাদের পক্ষ থেকে হামাসের নিন্দা জানাতে তেমন একটা দেখা যায়নি। বাহরাইন সরকার ২০২০ সালে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করার পর ফিলিস্তিনিরা এ ঘটনাকে তাদের পিঠে ছুরিকাঘাত বলে মন্তব্য করেছিল। ফিলিস্তিনি জনগণ বলেছিল, তারা দখলদার ইহুদিবাদীদের হাত থেকে তাদের মাতৃভূমি মুক্ত করার যে সংগ্রাম করছে বাহরাইনের এ পদক্ষেপে তার অপূরণীয় ক্ষতি হলো।

বাহরাইনের যুবরাজ প্রিন্স সালমান বিন হামাদ আলে খলিফা শুক্রবার মানামায় বাহরাইন নিরাপত্তা সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে বলেন, “আমি দ্ব্যর্থহীন কণ্ঠে হামাসের নিন্দা জানাই। গত ৭ অক্টোবরের হামলা ছিল বর্বরোচিত।”

বাহরাইনের যুবরাজ এমন সময় গাজার চলমান যুদ্ধের জন্য হামাসের নিন্দা জানালেন যখন খোদ বাহরাইনসহ বিশ্বের প্রায় প্রতিটি দেশের সাধারণ জনগণের পক্ষ থেকে প্রতিদিন ইসরায়েলবিরোধী বিক্ষোভ হচ্ছে। এসব বিক্ষোভ থেকে গাজা উপত্যকার নিরপরাধ মানুষের ওপর ইসরায়েলি বর্বরতার নিন্দা জানিয়ে অবিলম্বে আগ্রাসন বন্ধ করার আহ্বান জানানো হচ্ছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭