ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশ দলে ‘২’ দুঃসংবাদ


প্রকাশ: 18/11/2023


Thumbnail

বিশ্বকাপ বাছাইপর্বে অস্ট্রেলিয়ার সঙ্গে ৭-০ গোলে পরাজিত হয়েছে বাংলাদেশ। ২১ সেপ্টেম্বর লেবাননের বিপক্ষে খেলবে লাল-সবুজ জার্সিরা। আর এই ম্যাচের আগে বাংলাদেশ পেল মানসিকভাবে দূর্বল হওয়ার মতোই এক দুঃসংবাদ।

দলের দুই নির্ভরযোগ্য খেলোয়াড় ডিফেন্ডার সাদ উদ্দিন ও ফরোয়ার্ড রাকিব হোসেনকে ২১ সেপ্টেম্বরের ম্যাচে পাওয়া হচ্ছে না। হলুদ কার্ডে দুইজনই নিষিদ্ধ এক ম্যাচের জন্য।

 

অস্ট্রেলিয়া যেমন শক্তিশালী প্রতিপক্ষ ছিল লেবাননও তাই। আর অপেক্ষাকৃত দূর্বল প্রতিপক্ষ বাংলাদেশ এই দুঃসংবাদে ম্যাচের আগেই খানিকটা পিছিয়ে থাকবে।

 

১২ অক্টোবর মালেতে মালদ্বীপের বিপক্ষে সমতাসূচক গোল করার পর জার্সি খুলে উদযাপন করে প্রথম হলুদ কার্ড পেয়েছিলেন সাদ উদ্দিন। ১৭ অক্টোবর ঘরের মাঠে ফিরতি ম্যাচে হলুদ কার্ড পেয়েছিলেন রাকিব। দুইজনই দ্বিতীয় হলুদ কার্ড দেখেছেন গত বৃহস্পতিবার মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের ধারণা ছিল, মালদ্বীপের বিপক্ষে ম্যাচটি বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বের থাকায় ওই কার্ডের হিসেব হয়তো দ্বিতীয় পর্বের ম্যাচে হবে না।

কিন্তু মেলবোর্ন থেকে ঢাকায় ফিরে তারা জানতে পারেন ফিফা থেকে বাফুফেকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, ওই দুইজন লেবাননের বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন না।

 

মালদ্বীপের বিপক্ষে ফিরতি ম্যাচে লালকার্ড পাওয়ায় মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি জুনিয়র সোহেল রানা। তিনি লেবাননের বিপক্ষে ম্যাচে ফিরবেন।

 

তবে রাকিবের অনুপস্থিতি কোচ ক্যাবরেরাকে বেশি চিন্তিত করেছে। কারণ, সাম্প্রতিক সময় বাংলাদেশ দলের সেরা পারফরমার এই ফরোয়ার্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭