ইনসাইড বাংলাদেশ

৪৮ ঘণ্টার হরতাল শুরু, বাস-ট্রেনে আগুন


প্রকাশ: 19/11/2023


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপিসহ বিরোধী জোটের ডাকা ৪৮ ঘণ্টার হরতাল শুরু হওয়া আগেই দেশের বিভিন্নস্থানে অগ্নিসংযোগের ঘটনা ঘটছে।

রোববার (১৯ নভেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত সারাদেশে সর্বাত্মক এই হরতাল শুরু আগেই শনিবার রাতে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় যানবাহনে আগুন দিয়েছে দুবৃত্তরা। যাত্রীবাহী বাস, ট্রেন ও পিকআপ ভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

জানা যায়, সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত রাজধানীতে চারটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এছাড়াও জামালপুরের সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনে যমুনা এক্সপ্রেস ট্রেনের তিনটি বগিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। জয়পুর হাটেও পুড়িয়ে দেওয়া হয়েছে একটি পিকআপ।

জানা গেছে, রাতে রাজধানীর মিরপুরে বসুমতি পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। শনিবার রাত ১১টা ৫৮ মিনিটে মিরপুরের কালশী সড়কে বাসটিতে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নির্বাপণ করে। জয়পুরহাটে একটি পিকআপ ভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার জয়পুরহাট -বগুড়া বাইপাস সড়কের দাদড়া জন্তিগ্রাম বিনশীরা ব্রিজ এলাকায় এই ঘটনা ঘটে। খবর পেয়ে জয়পুরহাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে ধানমন্ডি এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। শনিবার রাত পৌনে ১২টার দিকে সাভার থেকে ছেড়ে আসা মৌমিতা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। খবর পেয়ে পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট রাত ১২টায় ঘটনাস্থলে গিয়ে আগুন নির্বাপন করে।

সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে রাজধানীর গুলিস্তান টোল প্লাজার সামনে কোমল পরিবহনের বাসে আগুন দেওয়া হয়। এর আগে সন্ধ্যায় রাজধানীর কাফরুলের তালতলায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

অন্যদিকে রাত ১টা ২০ মিনিটে জামালপুরের সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনে যমুনা এক্সপ্রেস ট্রেনের তিনটি বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা।

এছাড়াও রাত ৯টার দিকে চট্টগ্রামের বহদ্দারহাটে একটি বাসে, পৌনে ১০টায় জয়পুরহাটে একটি পিকআপ ভ্যানে, রাত সাড়ে ১০টার দিকে নেত্রকোণার কেন্দুয়ায় আরেকটি পিকআপ ভ্যানে, রাত সাড়ে ১১টায় কুমিল্লায় একটি বাসে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭