ইনসাইড বাংলাদেশ

অনুষ্ঠিত হল প্রাণিসম্পদ ব্যবস্থাপনায় পলিসি ব্রিফিং কর্মশালা


প্রকাশ: 19/11/2023


Thumbnail

বাংলাদেশের প্রাণিসম্পদ খাতের চলমান কার্যক্রম ও উন্নয়ন পরিকল্পনা পর্যালোচনার লক্ষ্যে অনুষ্ঠিত হল ডিসিপ্লিন বেইসড এক্সটেনশন পলিসি ব্রিফস ফর লাইভস্টক সিস্টেমস শীর্ষক পিয়ার রিভিউ ওয়ার্কশপ।

রোববার (১৯ নভেম্বর) রাজধানীর হোটেল সারিনাতে বেলা ১১ টায় শুরু হয় তিন দিন ব্যাপী আয়োজিত এই কর্মশালার সমাপনী দিনের আলোচনা।

প্রাণিসম্পদ অধিদপ্তর, বিশ্বব্যাংক এবং জাতিসংঘের খাদ্যা ও কৃষি বিষয়ক সংস্থার সম্মিলিত এই আয়োজনে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট সংস্থাসমুহের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এবং প্রাণিসম্পদ খাতের সাথে জড়িত একাডেমিশিয়ানরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোঃ এমদাদুল হক তালুকদার।

এরপর বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাণিসম্পদ ও দুগ্ধ উন্নয়ন প্রকল্পের পরিচালক আব্দুর রহিম। তিনি বলেন, বেসরকারি ভাবেও এখন অনেক উদ্যোক্তা বড় ধরনের সূচনার দিকে এগিয়ে যাচ্ছেন। মাঠ পর্যায়ে গেলে এখন অনেক তরুণকেই উদ্যোক্তা হিসেবে পাওয়া যায়।

প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশিদ বলেন, উন্নয়ন পরিকল্পনা সামগ্রিক পরিবেশের সাথে সামঞ্জস্য রেখেই নির্ধারণ করতে হবে।

তিনি আরও বলেন, শুধু গ্র্যাজুয়েট  নয়, উন্নয়ন কার্যক্রমের জন্য আমাদের ডিপ্লোমা ও ফিল্ড অফিসারদেরকেও সংযুক্ত করতে হবে। ভবিষ্যতে প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে আরও ঢেলে সাজানোর অনেক সুযোগ রয়েছে।

মূল আলোচনা শেষে প্রাণিসম্পদ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে উন্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্বে যোগ দেন অংশগ্রহণকারীরা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭