ওয়ার্ল্ড ইনসাইড

ফ্রান্সে জিম্মি নাটক, চীনের মিসাইল পাকিস্তানে ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/03/2018


Thumbnail

ফ্রান্সের একটি সুপারমার্কেটে বন্দুকধারী সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছিল। পুলিশের গুলিতে ওই বন্দুকধারীর নিহত হয়েছে। এই ঘটনায় হামলাকারী ছাড়াও অন্তত দুজন নিহত হয়। স্থানীয় প্রসিকিউটর এই হামলার জন্য জঙ্গি গোষ্ঠী আইএসকে দায়ী করেছেন।

পাকিস্তান চীনের কাছ থেকে একটি অত্যাধুনিক প্রযুক্তির একটি মিসাইল ট্র্যাকিং সিটেম কিনেছে। এতে পাকিস্তানে একাধিক অস্ত্রবাহী ক্ষেপণাস্ত্র নির্মাণ এবং তার ক্ষমতা বৃদ্ধির গতি বৃদ্ধি পাবে। ভারত চলতি বছরেই চীনের বেইজিং ও সাংহাইয়ে আঘাত করতে সক্ষম এমন এক আন্তমহাদেশীয় পারমাণবিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছিল। এই ঘটনার পরপর এলো পর পাকিস্তানের কাছে চীনের মিসাইল ট্র্যাকিং সিস্টেম বিক্রির খবর এল ।

অন্যান্য সংবাদ…

আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ১৫

আফগানিস্তানের আত্মঘাতী গাড়ি বোমা হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৪০ জন। দেশটির হেলমান্দ প্রদেশের একটি স্টেডিয়ামের কাছে এই আত্মঘাতী হামলার ঘটনা ঘটে।

ভারতে সংসদ সদস্যদের বেতন দ্বিগুণ বৃদ্ধি

ভারতে সংসদ সদস্যদের বেতন দ্বিগুণ করে এমন একটি বিল পাস করা হয়েছে। এতে দেশটির সাধারণ জনগণ ক্ষোভ প্রকাশ করেছে।

‘যুক্তরাষ্ট্রের হামলা ঠেকাতে প্রস্তুত সিরিয়া’

যুক্তরাষ্ট্রসহ যে কোনো দেশের হামলা ঠেকানোর জন্য সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রস্তুত রয়েছে। রাশিয়াতে নিযুক্ত সিরিয়ার রাষ্ট্রদূত রিয়াদ হাদ্দাদ এ কথা জানিয়েছেন। জাতিসংঘের মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালির এক বক্তব্যের জবাবে হাদ্দাদ এই মন্তব্য করেন। নিকি হ্যালি বলেছিলেন প্রয়োজন হলে সিরিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেবে যুক্তরাষ্ট্র।

সিরিয়ায় বিমান হামলায় নিহত ৩৭

সিরিয়াতে বিমান হামলায় অন্তত ৩৭ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাতে যুদ্ধবিরতি কার্যকর হওয়ার বিষয়ে আলোচনার কয়েক ঘণ্টা পরেই রাজধানী দামেস্কের পাশে গৌতার পূর্বাঞ্চলে এই হামলা চালনো হয়।


বাংলা ইনসাইডার/ডিজি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭