ইনসাইড বাংলাদেশ

বেড়েছে খুন, টার্গেট তরুণ ভোটার ও আরও খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/03/2018


Thumbnail

দেশে সংঘটিত খুনের কারণ ও ধরণ উভয়ই পাল্টে গেছে। আগে রাজনৈতিক ও সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হরহামেশাই বড় ধরনের খুনের ঘটনা ঘটত। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে এ ধরনের খুনের ঘটনা আগের তুলনায় কমে গেছে। বেড়ে গেছে বীভত্স, বিকৃত ও রোমহর্ষক খুনের ঘটনা। মাদক সেবন বিশেষ করে ইয়াবা ও এ সংক্রান্ত ব্যবসার জের ধরে সারাদেশে হচ্ছে খুনোখুনি। (ইত্তেফাক)

টানা দুই মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সময় ভোটার বেড়েছে প্রায় সোয়া ২ কোটি। এদের সবাই তরুণ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটব্যাংক বাড়াতে এসব তরুণ ভোটারকেই টার্গেট করেছে শাসকদল। এদের কাছে টানতে দলের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা ধরনের পদক্ষেপ। নতুন ভোটারদের মাথায় রেখে নির্বাচনী ইশতেহার তৈরি করছে আওয়ামী লীগ। তরুণ ভোটার টার্গেট করে আলাদাভাবে কাজও চলছে। (যুগান্তর)

অন্যান্য সংবাদ:

বিএনপিকে পরীক্ষায় ফেলতে চায় আ.লীগ
জাতীয় সংসদ নির্বাচনের আগে সিটি করপোরেশন নির্বাচনের ব্যাপারে খুব একটা আগ্রহ নেই সরকারি দল আওয়ামী লীগের। তবে খালেদা জিয়াবিহীন বিএনপি নিবার্চনে কেমন করে – এটা দেখার জন্য গাজীপুর খুলনা সিটির ভোটযুদ্ধের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। (প্রথম আলো )

মন ভালো নেই বিএনপির
রাজধানীর নাজিমউদ্দিন রোডের ‘নির্জন’ কারাগারে একমাত্র বন্দী হিসেবে প্রায় দেড় মাস অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আগামী জাতীয় নির্বাচনের আগে তিনি মুক্তি পাবেন কিনা তা নিয়েও নেতা-কর্মীদের মধ্যে সংশয় রয়েছে। এ নিয়ে মন খারাপও তাদের। বেগম জিয়াকে ‘মাইনাস’ করে নির্বাচন হলে সেই নির্বাচনে দলের অংশগ্রহণও নিশ্চিত নয়। (বাংলাদেশ প্রতিদিন)

মানসম্মত প্রাথমিক শিক্ষা বহুমুখী চ্যালেঞ্জে
শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সংকট, প্রশ্ন প্রণয়নে সমস্যা, স্কুলগুলোয় মিডডে মিল চালু না করা, শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক-স্কুল কমিটির মধ্যে সমন্বয় না থাকায় মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে যোগাযোগ ও সামাজিক উদ্বুদ্ধকরণ’ শীর্ষক এক কর্মশালায় প্রাথমিক স্তরে কর্মকর্তা ও শিক্ষকরা এমন অভিমত ব্যক্ত করেছেন। (আমাদের সময়)


বাংলা ইনসাইডার/এএফ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭