ওয়ার্ল্ড ইনসাইড

আবারও গাজায় জন্য ত্রাণ পাঠাল ভারত


প্রকাশ: 20/11/2023


Thumbnail

আরও একবার গাজার মানুষের জন্য ত্রাণ পাঠিয়েছে ভারত। রোববার গাজার বাসিন্দাদের জন্য ত্রাণ পাঠানোর কথা জানিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর নিজের এক্স হ্যান্ডলে লেখেন, প্যালেস্টাইনের মানুষের কাছে মানবিক সাহায্য পৌঁছে দেওয়ার কাজ অব্যাহত রেখেছে ভারত। হামাসের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ১৩ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। যতই দিন যাচ্ছে এই যুদ্ধে প্রাণ হারানো মানুষের সংখ্যা বাড়ছে।

এদিকে এ পরিস্থিতিতে জয়শঙ্কর আরও জানান যে, বায়ুসেনার বিমানে ৩২ টন ত্রাণসামগ্রী পাঠানো হয়েছে। ত্রাণ নিয়ে বিমানটি মিশরের এল আইরিশ বিমানবন্দরে পৌঁছাবে। বিমানবন্দর থেকে মিশর এবং গাজার মধ্যে সংযোগ রক্ষাকারী রাফা সীমান্তের দূরত্ব মাত্র ৪৫ কিলোমিটার। বিমানবন্দর থেকে সড়কপথে ত্রাণ গাজায় ঢুকবে বলে প্রাথমিকভাবে জানা গেছে। উল্লেখ্য যে, এক মাত্র রাফা সীমান্ত দিয়েই যুদ্ধবিধ্বস্ত গাজা ভূখণ্ডে ত্রাণসামগ্রী ঢুকছে।

উল্লেখ্য, এর আগে গত ২২ অক্টোবর গাজা ভূখণ্ডে ত্রাণসামগ্রী পাঠিয়েছিল ভারত। সে বারও মিশরের রাফা সীমান্ত পেরিয়ে মোট সাড়ে ছয় কোটি ত্রাণসামগ্রী পৌঁছায় গাজায়। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল একাধিক জীবনদায়ী ওষুধ, অস্ত্রোপচার করার সামগ্রী, তাঁবু খাটাবার ত্রিপল, পানি পরিশোধক ট্যাবলেট ইত্যাদি।

গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েল-হামাস সংঘাতে ধ্বংস্তস্তূপে পরিণত হয়েছে গাজ়া। জ্বালানি, ওষুধ, পানীয়র অভাবে সেখানকার অধিকাংশ হাসপাতাল পরিষেবা বন্ধ হয়ে গেছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭