কালার ইনসাইড

আতঙ্ক আর অস্থিরতার গল্প নিয়ে মুক্তি পাচ্ছে ‘বাবা সামওয়ান ইজ ফলোয়িং মি'


প্রকাশ: 20/11/2023


Thumbnail

হ্যালো বিজু!

হ্যালো বাবা, কিপ টকিং, ফোন কাটবা না!

বিঞ্জ অ্যাপের নতুন কনটেন্ট 'বাবা সামওয়ান ইজ ফলোয়িং মি'র এরকম আতঙ্ক ও অস্থিরতার কনসেপ্ট নিয়ে আগ্রহ তৈরি হয়েছে সবার মধ্যে। যারা দেশের বাইরে থাকেন বিশেষ করে ইউরোপ, অস্ট্রেলিয়া বা আমেরিকায় তারা প্রতিনিয়ত রেসিজম বা বর্ণবাদ এর স্বীকার হন। সেই রেসিজম বা বর্ণবাদ এর ঘটনা নিয়ে নির্মাণ করা হয়েছে নতুন ওয়েব ফিল্ম যার নাম ‘বাবা, সামওয়ান ইজ ফলোয়িং মি’। নির্মাতা শিহাব শাহীনের নিজের জীবনে ঘটে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে নির্মাণ করেছেন এই ওয়েব ফিল্মটি।

আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) অনলাইন প্ল্যাটফর্ম বিঞ্জ অ্যাপে মুক্তি পাবে ওয়েব ফিল্মটি। একই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় স্টার সিনেপ্লেক্সের মহাখালী শাখায় হবে ওয়েব ফিল্মটির প্রিমিয়ার। আমন্ত্রিত অতিথিরাই শুধু অংশ নিতে পারবেন প্রিমিয়ারে।

ওয়েব ফিল্মটি নিয়ে নির্মাতা শিহাব শাহীন জানান, অস্ট্রেলিয়ার সিডনি ইউনিভার্সিটিতে লেখাপড়া করার পাশাপাশি সেখানে চাকরিও করেন তার মেয়ে। হঠাৎ এক রাতে তার মেয়ে তাকে ফোন করেন, তিনি তখন ঘুমে। ফোন দিয়ে মেয়ে বলেন, হ্যালো বাবা, কিপ টকিং, ফোন কাটবা না! সামওয়ান’স ফলোয়িং মি। অর্থাৎ ‘বাবা, কেউ একজন আমাকে ফলো করছে, তুমি ফোন কাটবা না, আমার সঙ্গে কথা বলতে থাকো।

ঘটনার বর্ণনা দিয়ে নির্মাতা বলেন, ‘আমি তখন কথা বলতে থাকলাম। মেয়ের কণ্ঠে ছিল আতঙ্ক আর আমার মধ্যে ছিল অস্থিরতা। ঐ রাতে এত দূরের দেশে মেয়ের জন্য কার কাছে সাহায্য চাইব বুঝতে পারছিলাম না। খুব দুশ্চিন্তায় পড়েছিলাম। কেননা, রাস্তার পথে কেউ তার পিছু নিয়েছে। সে আস্থা ও ভরসার জন্য সাহস চাচ্ছে তার বাবার থেকে, ভয়টা কাটাতে চাচ্ছে ফোনকল এর মাধ্যমে। তখনকার সেই ঘটনাটি নিয়েই নির্মাণ করলাম এই ওয়েব ফিল্ম।

ওয়েব ফিল্মটিতে মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ, আর বাবার চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম। অভিনয়ে আরো আছেন ইরফান সাজ্জাদ, সোহেল মণ্ডল প্রমুখ।

প্রসঙ্গত, এর আগেও শিহাব শাহীনের পরিচালনায় বেশ কিছু নাটক ও ওয়েব সিরিজে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। এই পরিচালক-অভিনেত্রী জুটির ‘কমলা রঙের রোদ’, ‘বদলে যাওয়া মানুষ’, ‘প্রীতি আমার ভালোবাসা’, ‘স্ত্রীর দশটি বদ অভ্যাস’ নাটকগুলো দারুণ প্রশংসিত হয়। ওয়েব সিরিজ ‘সিন্ডিকেট’ও হয়েছে বেশ আলোচিত। এছাড়াও ‘বাবা, সামওয়ান ইজ ফলোয়িং মি’ ওয়েব ফিল্মটির পর তাঁদের আরেকটি ওয়েব ফিল্ম আসবে শিগগিরই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭