কালার ইনসাইড

মনোনয়নের দৌড়ে নাম লেখালেন যেসব তারকারা


প্রকাশ: 20/11/2023


Thumbnail

বাংলাদেশের রাজনীতিতে এখন বাড়তি আগ্রহ তারকাদের। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গতানুগতিক রাজনৈতিক নেতাদের পাশাপাশি এখন নতুন করে রাজনীতিতে আগ্রহী হয়ে উঠছেন বিভিন্ন শ্রেণি-পেশার তারকারা।

আলোচনার তুঙ্গে বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। ঢাকা-১০, মাগুরা ১ ও ২ আসন থেকে মনোনয়ন কিনেছেন তিনি।

চাঁপাইনবাবগঞ্জ-২’ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। আরেক চিত্রনায়িকা অপু বিশ্বাস ২০১৮ এর একাদশ সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। তবে পাননি। এবারও চাওয়ার ইচ্ছে রয়েছে। এবারও মূল নির্বাচনে তিনি আসছেন না এটা মোটামুটি নিশ্চিত।

চিত্রনায়ক ফেরদৌস চাইছেন ঢাকা-১৭ আসন থেকে নির্বাচন করতে। সবশেষ উপনির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছিলেনও। এবার এখন পর্যন্ত মনোনয়ন ফরম তুলেননি। তবে শোনা যাচ্ছে মনোনয়নের নিশ্চয়তা পেলে ঢাকা-১৭ কিংবা ঢাকার বাইরে কুমিল্লা-১ বা যশোর একটি আসন থেকে নির্বাচন করবেন।

একাদশ সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন অভিনেতা সিদ্দিকুর রহমান। এরপর ঢাকা-১৭ এর উপনির্বাচনেও মনোনয়ন চান। দুবারই পাননি। তবে এবার টাঙ্গাইল-১ আসন থেকে আবার একই দলের মনোনয়ন ফরম কিনবেন।

ঢাকা-১৪ থেকে ডিপজল এবং বরিশাল-৩ আসন থেকে রুবেল আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন বলে জানা গেছে। গত নির্বাচনেও ‘বাগেরহাট-৩’ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়ক শাকিল খান। মনোনয়ন না পেলেও এলাকায় তিনি নানা সামাজিক কর্মকাণ্ড চালিয়ে গেছেন। তিনি গেল ১৮ নভেম্বর একই আসন থেকে দলটির মনোনয়ন ফরম তুলেছেন।

‘ফেনী-৩’ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলতে চান দুই প্রজন্মের দুই অভিনেত্রী রোকেয়া প্রাচী ও শমী কায়সার। তারা দুজনেই দলীয় হাই কমান্ডের গ্রিন সিগন্যালের অপেক্ষায়।

রাজনীতিতে তারকাদের অতি আগ্রহের বিষয় নিয়ে একাধিক ভোটারের সাথে কথা বলেছে বাংলা ইনসাইডার।

ঢাকা-১০ আসনের ভোটার কামরুল ইসলাম বাংলা ইনসাইডারকে বলেন, সাকিব আল হাসান এই আসনে নির্বাচন করতে চান। অথচ আমাদের এই আসনে অনেক ত্যাগী নেতা রয়েছেন। সারাজীবন রাজনীতি করার পর এখন তারা মনোনয়নের আশা করতেই পারেন।

সিদ্দিকুর রহমান একজন প্রবীন ভোটার। এ পর্যন্ত অনেক নির্বাচনই কাছ থেকে দেখেছেন তিনি। বাংলা ইনসাইডারকে সিদ্দিকুর বললেন, যে ব্যক্তি কোনো বিশেষ সেক্টরে দক্ষ ও অভিজ্ঞ, তার উচিৎ ওই সেক্টরেই নিজের মেধা কাজে লাগানো। তবে কারও যদি সেবা করার মানসিকতা থাকে তাহলে তিনি রাজনীতিতে আসতেই পারেন।   

এবার নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭