কালার ইনসাইড

ভারতও হারলো, ‘টাইগার-৩’ এর আয়ও কমলো!


প্রকাশ: 20/11/2023


Thumbnail

বিশ্বকাপের আবহে গত ১২ই নভেম্বর দীপাবলিতে মুক্তি পেয়েছে সালমান খানের ‘টাইগার-৩’। শুরুর দিকে দুর্দান্ত আয় করলেও দিন গড়ানোর সঙ্গে সঙ্গে নিম্নমুখী হয়েছে সিনেমাটির আয়। মুক্তির ৮ম দিনে এসে সবচেয়ে কম আয় করেছে সিনেমাটি। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী ভারত-অস্ট্রেলিয়া বিশ্বকাপ ফাইনালের কারণে এদিন সর্বসাকূল্যে ১০.২৫ কোটি টাকা আয় করতে পেরেছে ‘টাইগার-৩’। যা আট দিনের মধ্যে সবচেয়ে কম আয় ‘টাইগার-৩’র।

এদিন ফাইনাল ম্যাচেই মন ছিল গোটা দেশের। স্বভাবতই হলমুখী হননি দর্শকরা। যদিও মুক্তির ৭ম দিন দেশজুড়ে সিনেমাটি আয় করেছিল ১৮.৫ কোটি। বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শের দেওয়া তথ্য অনুসারে, আট দিন পেরিয়ে ভারতে হিন্দি ভার্সনে সিনেমার কালেকশন ২২৪ কোটি ৫০ লাখ রুপি। আর অন্যান্য ভাষা থেকে এসেছে ৬ কোটি ২৫ লাখ রুপি। অর্থাৎ পুরো ভারতে সিনেমাটির আট দিনের কালেকশন ২২৯.৬৫ কোটির গণ্ডি ছাড়িয়েছে।  

গত শুক্রবার ৬ষ্ঠ দিনে দেশের বক্স অফিসে ২০০ কোটির মাইলস্টোন পার করতে সফল হয়েছিল ‘টাইগার-৩’। ঐদিন সিনেমাটির আয় ছিল ১৩.২৫ কোটি টাকা, শনিবার তা বেড়ে দাঁড়ায় ১৮.৫ কোটিতে। ডিসেম্বরের আগে বক্স অফিসে কোনও বড় রিলিজ নেই, তাই সালমানের কাছে ফাঁকা মাঠে গোল দেওয়ার বড় সুযোগ রয়েছে।

‘টাইগার-৩’র কালেকশনে বিশ্বকাপের প্রভাব নিয়ে সালমান খান বলেন, ‘প্রতিটা ম্যাচ ভারত জিতেছে। তার মাঝে আমরা যখনই হাজির হয়েছি, আমাদের কালেকশন বেড়েছে। এইবার কাপও ইন্ডিয়াই জিতবে, তারপর আপনারা সকলে থিয়েটারে ফিরবেন’। তবে বলিউড ভাইজানের এই ভবিষ্যতবাণী মেলেনি। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের মুখ দেখতে হয়েছে টিম ইন্ডিয়াকে। 

তবে সাম্প্রতিক সময়ে শাহরুখের ‘পাঠান’, ‘জওয়ান’ কিংবা সানি দেওলের ‘গদর-২’ এর কথা মাথায় রাখলে ‘টাইগার-৩’র কালেকশন নিয়ে হতাশ হবেন সালমান খান। কারণ আট দিনের মধ্যেই ৩০০ কোটির গণ্ডি পার করে ফেলেছিল এই তিন সিনেমা। তবে ‘টাইগার-৩’র আয়ের গতি বলছে সেই কীর্তি ছুঁতে বেশ বেগ পেতে হবে এই সিনেমাকে। 

দেশের বক্স অফিসে গত আট দিনে এই চার সিনেমার তুলনামূলক আয়-

পাঠান- ৩৪৬.৫০ কোটি টাকা

জওয়ান- ৩৮৯.৮৮ কোটি টাকা

গদর ২- ৩০৪.১৩ কোটি টাকা

টাইগার ৩- ২২৯.৬৫ কোটি টাকা (আনুমানিক)

এই তালিকা থেকেই স্পষ্ট পাঁচদিনের আয়ের নিরিখে পাঠানের সঙ্গে প্রায় ১১৬ কোটির ব্যাবধান ‘টাইগার-৩’ এর। জওয়ানের চেয়ে আয়ের পার্থক্য আরও বেশি। এমনকি সানি দেওলের থেকেও অনেকটা পিছিয়ে রয়েছেন সালমান। শুধু দেশের মার্কেটেই নয়, বিশ্ব বক্স অফিসের লড়াইয়েও শাহরুখের চেয়ে অনেকখানি পিছিয়ে আছেন সালমান খান।

উল্লেখ্য, মণীশ শর্মা পরিচালিত ‘টাইগার-৩’এ সালমান খানের সঙ্গে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও ভিলেনের ভূমিকায় রয়েছেন ইমরান হাশমি। টাইগার ফ্রাঞ্চাইজির তিন নম্বর সিনেমা এটি। সিনেমাটির সবচেয়ে বড় আকর্ষণ ‘পাঠান’ শাহরুখ ও ‘কবীর’ হিসেবে হৃতিক রোশনের উপস্থিতি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭