ইনসাইড বাংলাদেশ

তৃণমূল বিএনপির প্রার্থী হচ্ছেন উকিল আব্দুস সাত্তারের ছেলে


প্রকাশ: 20/11/2023


Thumbnail

আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আবারও আলোচনায় ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সদ্য প্রয়াত সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার একমাত্র ছেলে মাইনুল হাসান তুষার। এবার এই আসন থেকে তৃণমূল বিএনপির প্রার্থী হতে মনোয়ন ফরম কিনেছেন তিনি। 

রোববার (১৯ নভেম্বর) বিকেলে তিনি ঢাকায় দলীয় কার্যালয়ে গিয়ে তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তিনি দলটির প্রাথমিক সদস্যপদ লাভ করেছেন।

এর আগে গত ৫ নভেম্বরের উপনির্বাচনে মাইনুল হাসান আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হন। তখন তিনি আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ লাভ করেছিলেন। তবে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয় অধ্যক্ষ শাহজাহান আলম সাজুকে।

জানা গেছে, এ আসন থেকে ছয়বারের নির্বাচিত সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়া সরাইল উপজেলার প্রত্যন্ত এবং হাওরবেষ্টিত পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি দুবার স্বতন্ত্র এবং চারবার বিএনপির দলীয় প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। চারদলীয় জোটের আমলে (২০০১-০৬) তিনি টেকনোক্র্যাট প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। তিনি দীর্ঘ ২৭ বছর জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেছেন।

গত ১১ ডিসেম্বর আবদুস সাত্তার ভূঁইয়া বিএনপির দলীয় সিদ্ধান্তে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন। পরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে নামেন। ২৯ ডিসেম্বর বিএনপি থেকে তাকে বহিষ্কার করা হয়। এরপর গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত উপনির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে স্বতন্ত্র প্রার্থী (কলার ছড়ি) হিসেবে
তিনি ওই নির্বাচনে বিজয়ী হন।

গত ৩০ সেপ্টেম্বর আবদুস সাত্তার ভূঁইয়ার মৃত্যুতে গত ৫ নভেম্বর এ আসনে পুনরায় উপনির্বাচন অনুষ্ঠিত হয়। উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহজাহান আলম জয়ী হন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনটি সরাইল উপজেলার ৯টি এবং আশুগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত। বর্তমানে এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১০ হাজার ৭২।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭