ওয়ার্ল্ড ইনসাইড

বিশ্বসুন্দরীর মঞ্চে ‘বোরকা’ পরে হাঁটলেন পাকিস্তানি নারী


প্রকাশ: 20/11/2023


Thumbnail

বৈশ্বিক সুন্দরী প্রতিযোগিতা মিস ইউনিভার্সের ৭২তম আসর এবার অনুষ্ঠিত হয়েছে। এবারের মিস ইউনিভার্সের আসর বসেছে এল সালভেদরের সান সালভেদরের হোসে অ্যাডলফো পিনেদায়  ।

এ আসরে প্রথমবারের মতো প্রতিযোগী ছিলেন এক পাকিস্তানি নারী। প্রতিযোগিতায় অংশ নেওয়া পাকিস্তানি এ নারী মডেলের নাম এরিকা রবিন।  ২০২৩ সালের প্রতিযোগিতায় শীর্ষ ২০-এ স্থান করে নিয়েছেন এরিকা রবিন।

মিস ইউনিভার্সের এবারের আসরে ইতিহাস সৃষ্টি করেছেন ২৪ বছর বয়সী এই তরুণী। যেই পর্বে সুইমস্যুট পড়ার কথা ছিল, সেখানে ‘বুরকিনি’ পরে হাঁটেন তিনি। 

মূলত, সমুদ্র সৈকতে মুসলিম নারীদের এ ধরনের পোষাক পড়তে দেখা যায়। বোরকা ও বিকিনির সমন্বয়ে তৈরি এতে বিকিনির মতো শরীর অনাবৃত থাকে না। বরং বোরকার মতো পুরো শরীর ঢাকা থাকে। 

তবে এই আসরে অংশ নেওয়ার আগে অনেক ঝড় গেছে এরিকার ওপর। 

তিনি বলেন, ‘আমি জীবনে যা বিশ্বাস করেছি সেটা নিয়েই দাঁড়িয়েছি। যখন আমি মিস ইউনিভার্স পাকিস্তান নির্বাচিত হই তখন সমাজের বিভিন্ন ক্ষেত্রে আমাকে হয়রানি ও হুমকির শিকার হই। কিন্তু আমি আমার বিশ্বাস থেকে সরে যাইনি।’

অনুষ্ঠানে অংশ নিয়ে এরিকা বলেন, ‘আমি কোনো হুমকিতে পিছিয়ে পড়িনি। একজন পাকিস্তানি হিসেবে আমি আমার দেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে বহন করি।’ 

এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতার বিজয়ী হয়েছেন মিস নিকারাগুয়া। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭