ইনসাইড ক্যারিয়ার

বিসিএস পরীক্ষা পেছাতে ইসিতে আবেদন


প্রকাশ: 20/11/2023


Thumbnail

বিএনপিসহ বিরোধী দলের অবরোধ এবং রাজনৈতিক কর্মসূচির কারণে ৪৫তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে সমস্যায় পড়তে হবে পরীক্ষার্থীদের। সেজন্য বিসিএস লিখিত পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশন (ইসি) বরাবর আবেদন করেছেন পরীক্ষার্থীরা। আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ৪৫তম বিসিএস পরীক্ষার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারিত রয়েছে।

রোববার (১৯ নভেম্বর) সকালে নির্বাচন কমিশন কার্যালয়ে আবেদনপত্রটি জমা দেন কয়েকজন শিক্ষার্থী।

আবেদনে তারা জানান, আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ১৫ দিন ঢাকাসহ সারাদেশে ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সরকারি কর্ম কমিশন (পিএসসি) সময়সূচি প্রকাশ করেছে। ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষার্থী হিসেবে সময়সূচি অনুযায়ী পরীক্ষা দিতে তাদের কোনো আপত্তি নেই। তবে তফসিল ঘোষণার পর চলমান হরতাল-অবরোধ আরও ব্যাপক ও মারাত্মক আকার ধারণ করায় পরীক্ষার পরিবেশ নিয়ে তারা শঙ্কিত।

আবেদনপত্রে আরও বলা হয়, ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষার ১২ হাজারের বেশি পরীক্ষার্থীর মধ্যে অর্ধেকের বেশি পরীক্ষার্থী ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা দেবে। এমতাবস্থায় টানা পরীক্ষায় নিরাপত্তার বিষয়টি গুরুত্ব সহকারে দেখা উচিত বলে তারা মনে করেন।

তাই বিষয়টি গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করে এবং পিএসসির সঙ্গে আলোচনা সাপেক্ষে স্বাভাবিক পরিস্থিতিতে পরীক্ষার আয়োজনের ব্যবস্থা গ্রহণ করে আবেদনপত্রে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেয়ার অনুরোধ জানান পরীক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ৬ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট ১২ হাজার ৭৮৯ জন ৪৫তম বিসিএসের প্রিলিতে উত্তীর্ণ হয়েছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭