ইনসাইড গ্রাউন্ড

শুভ জন্মদিন নবাব!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/03/2018


Thumbnail

তুমি এইদিনে পৃথিবীতে এসেছো
শুভেচ্ছা তোমায়
তাই অনাগত ক্ষণ হোক আরো সুন্দর
উচ্ছ্বল দিন কামনায়
আজ জন্মদিন তোমার…

আজকের দিনে বাংলাদেশের ক্রিকেটের এই রাজপুত্র জন্মেছিল বলেই হয়তো আজ বাংলাদেশ ক্রিকেট ক্রিকেট বিশ্বে একটা ব্র্যান্ড। কে ভেবেছিল বাংলাদেশের এক ক্রিকেটার বিশ্বে ক্রিকেতে ছড়ি ঘোরাবে। তাই এক বিভাগে নয়- বোলিং, ব্যাটিং, ফিল্ডিং তিন বিভাগেই। কোনো এক ফরম্যাটে নয়, ক্রিকেটের সব ফরম্যাটেই। হয়তো এতক্ষণে বুঝে গেছেন আমরা কার কথা বলছি। ক্রিকেট বিশ্বে একমাত্র ক্রিকেটার হিসেবে আইসিসির সব ফরম্যাটের র‍্যাংকিংয়ের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যার জন্য কদিন আগেই আইসিসি থেকে রানওয়ে লিডারের তকমা পেয়েছেন।

আজ রানওয়ে লিডার, দ্য পোস্টার বয় অফ বাংলাদেশ ক্রিকেট, নাম্বার ওয়ান অলরাউন্ডার ইন দ্য ওয়ার্ল্ড সাকিবের জন্মদিন। ১৯৮৭ সালের ২৪শে মার্চ মাগুরা জেলায় জন্মগ্রহন করেছগিলেন তিনি। এ বছর ৩১-এ পা দিলেন এই অলরাউন্ডার।

তবে সাকিব একদিন আগেই ভক্তদের সঙ্গে নিয়ে জন্মদিনের কেক কেটেছেন। গতকাল (শুক্রবার) বিকেলে মিরপুর-১ রাবিউল প্লাজায় ভক্তদের সঙ্গে এই আনন্দ ভাগাভাগি করে নেন বিশ্বসেরা অলরাউন্ডার।

২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে সাকিব আল হাসানের। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি-২০ ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের। তিন ফরম্যাট মিলিয়ে ৩০০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। দীর্ঘদিন তিন ফরম্যাটেই ছিলেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলে সাকিবের সংগ্রহ ১০০৭৪ রান এবং ৪৯৮ উইকেট। আর এই বিষয়টিকে উল্লেখ করে আইসিসিও তাঁদের অফিসিয়াল ফেসবুক পেইজে সাকিবকে শুভেচ্ছা জানিয়েছে।

এছাড়াও সাকিবের জন্মদিনে তাঁকে ক্রিকবাজ, ক্রিকইনফো শুভাচ্ছে জানিয়েছে। তাঁরা তাঁদের ফেসবুক পেইজে এই বিশ্বসেরা অলরাউন্ডারকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে পোস্ট দেন।

একই সঙ্গে জাতীয় দলে তাঁর সতীর্থরাও সাকিবকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশিপাশি ক্রিকেট বিশ্বের অনেক তারকা ক্রিকেটারও শুভাচ্ছে জানিয়েছে সাকিবকে। 

জন্মদিনে এই তারকা ক্রিকেটারকে বাংলা ইনসাইডারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। একই সঙ্গে সাকিবের জন্য...

তুমি অপরাজেয় 
তুমি বাংলার অহংকার 
জানি তোমার হাত ধরেই 
বিজয় আসবে বারবার.

বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭