কালার ইনসাইড

তানজিন তিশা’কে নিঃশর্ত ক্ষমা চাইতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম


প্রকাশ: 21/11/2023


Thumbnail

সাংবাদিক ও গণমাধ্যমকর্মীকে হুমকি দেওয়ায় আজ মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুর আড়াইটার সময় রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সামনে অভিনেত্রী তানজিন তিশার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ  ও মানববন্ধন করেছে টেলিভিশন, পত্রিকা, অনলাইন পোর্টাল ও রেডিওতে কর্মরত বিনোদন বিভাগের সাংবাদিকরা। মানববন্ধনে সাংবাদিকদের পক্ষ থেকে অভিনেত্রী তানজিন তিশাকে নিঃশর্ত ক্ষমা চাইতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। পাশাপাশি জানানো হয়, ডিবি কার্যালয়ে সংবাদকর্মী মাজহারুল ইসলাম তামিমের বিরুদ্ধে করা আরোপিত অভিযোগ তুলে নিতে হবে।

এসময় তানজিন তিশাকে উদ্দেশ করে সাংবাদিক বক্তারা বলেন, তানজিন তিশা আপনি নানা সময়ে সাংবাদিকদের সঙ্গে বাজে আচরণ করে থাকেন। আপনার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। আপনার বিষয়ে আমরা সব জানি, এবার আপনি থামুন। দুপুর আড়াইটায় শুরু হওয়া এ মানববন্ধনে প্রায় ঘণ্টাখানেক ধরে বক্তব্য দেন বিভিন্ন গণমাধ্যমের বিনোদন বিভাগের সাংবাদিকেরা। 

এর আগে গত সোমবার (২০ নভেম্বর) বেসরকারি টেলিভিশন চ্যানেল টুয়েন্টিফোরের সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমের বিরুদ্ধে সাইবার বুলিং এর অভিযোগ দিতে ডিবি কার্যালয়ে যান অভিনেত্রী তানজিন তিশা। এছাড়া তামিমের সঙ্গে ফোনালাপে সাংবাদিকদের উড়িয়ে দিতে চাইলেও পরে ফেসবুকে ক্ষমা চেয়ে ফেসবুকে একটি পোস্ট দেন এ অভিনেত্রী। যদিও পরবর্তীতে সেই পোস্ট মুছে দিয়ে ডিবি অফিসের পথে হাঁটেন তিনি। তিশার এ ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার রাজপথে নামেন সাংবাদিকরা।

এদিকে সাংবাদিককে উড়িয়ে দেওয়ার ক্ষমা চেয়ে করা পোস্টটি মুছে ফেলার বিষয়ে এই অভিনেত্রী বলেন, আমি পোস্ট করার পর দেখি সেটা নিয়ে অনেক কথা হচ্ছে। ওই পোস্টের কারণে আমি বুলিংয়ের শিকার হচ্ছিলাম। এ জন্য পোস্টটি ডিলিট করে দিতে বাধ্য হয়েছি।

এছাড়াও, তামিম নামে বেসরকারি টিভি চ্যানেলের এক সাংবাদিক অডিও ফাঁস করেছেন বলে অভিযোগ করেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। তিনি বলেন, আজকে আমি এখানে এসেছি শুধু লাস্ট কয়েক দিন ধরে সাইবার বুলিংয়ের শিকার হচ্ছি তাই। 

উল্লেখ্য, মূল ঘটনার সূত্রপাত হয় ১৬ নভেম্বর তানজিন তিশার ‘আত্মহত্যাচেষ্টা’র সংবাদ প্রকাশের মধ্য দিয়ে। ১৫ নভেম্বর মধ্যরাতে অচেতন তিশাকে তার বোন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর এই খবরটি গণমাধ্যমে চলে আসে। মূলত এরপরই তানজিন তিশা ঘটনাটিকে ‘শাক দিয়ে মাছ ঢাকা’র নানান চেষ্টা-অপচেষ্টা শেষে সর্বশেষ সোমবার (২০ নভেম্বর) ডিবি অফিসে গিয়ে সাইবার বুলিংয়ের অভিযোগ তোলেন চ্যানেল টোয়েন্টিফোর-এর সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমের বিরুদ্ধে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭