ইনসাইড বাংলাদেশ

আমরাও চাই দুর্নীতিবাজরা যেন ক্ষমতায় না আসে: দুদক চেয়ারম্যান


প্রকাশ: 21/11/2023


Thumbnail

নির্বাচন সামনে রেখে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এমন কিছু করা উচিত নয় যাতে নির্বাচন বাধাগ্রস্ত হয় এমন মন্তব্য করে দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ বলেছেন, সাধারণ মানুষের মতো আমরাও চাই দুর্নীতিবাজরা যেন ক্ষমতায় না আসে। 

মঙ্গলবার (২১ নভেম্বর) দুদকের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।  

দুদক চেয়ারম্যান বলেন, দুদক দুর্নীতি দমন ও প্রতিরোধের মাধ্যমে প্রত্যাশা জনগণের প্রত্যাশা পূরণ করবে। তবে দুদকের কাজে জনগণকে করতে হবে। দুর্নীতি নিয়ন্ত্রণ করতে হবে। দুদক আইন দ্বারা দুর্নীতি দূর করা সম্ভব নয়। এক্ষেত্রে দমন ও প্রতিরোধের সঙ্গে জড়িত সরকারের অন্যান্য সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে।

এ সময় দুদক কমিশনার জহুরুল হক বলেন, আমাদের কাজ দুর্নীতি নিয়ে, তদাপি নির্বাচনের সময় দুদক কিছু করবে না, তা নয়। কোনো প্রার্থী ক্ষতিগ্রস্ত হয়, এমন কিছুও করবে না।

দুদকের অপর কমিশনার আছিয়া খাতুন বলেন, দেশের সংস্কৃতিতে দুর্নীতি যাতে স্থায়ী অবস্থান না নেয় সেজন্য দুদক কাজ করে যাচ্ছে। দুর্নীতি হলো ধ্বংসকারী একটি শক্তি, যা দেশের শিক্ষা-সংস্কৃতি সহ সবকিছুকে গ্রাস করেছে। দুর্নীতি দমনে দেশের সব মানুষকে এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে দেশপ্রেমই হচ্ছে মানুষের সবচেয়ে বড় পুঁজি।

মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন দুদক সচিব মো. মাহবুব হোসেন। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করার আগে সকল কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে দুদকের কার্যক্রম নিয়ে আলোচনা হয়। উপলক্ষে কমিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা সহ সারাদেশে দুদকের প্রধান কার্যালয় বিভাগীয় কার্যালয় ও সমন্বিত জেলা কার্যালয়ের উদ্যোগে আলাদা আলাদা কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্, কমিশনার (তদন্ত) জহুরুল হক, কমিশনার (অনুসন্ধান) মোছা. আছিয়া খাতুন, সচিব মাহবুব হোসেন, মহাপরিচালকরা ও কমিশনের সব কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭