কালার ইনসাইড

চরিত্রের প্রয়োজনে মদ্যপানও করেছি: আমির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/03/2018


Thumbnail

‘রাজা হিন্দুস্তানি’ ছবির ‘তেরে ইশকে মে নাচেঙ্গে’ গানে আমিরের মদ্যপানের দৃশ্যের কথা মনে পড়ে? ওই দৃশ্যেকে বাস্তবসন্মত করার জন্য সত্যি সত্যি মদ্যপান করেছিলেন বলে জানান মিস্টার পারফেকশনিস্ট আমির খান। সম্প্রতি ‘ফেস টু ফেস’ রিয়্যালিটি শো-তে এসে এসব কথা জানান আমির।

অনেক বেছে কাজ করার জন্য আমিরের খ্যাতি রয়েছে। এমনকি চরিত্রকে যথাযথভাবে ফুটিয়ে তুলতে নিজের শতভাগ উজাড় করে দিতেও দ্বিধা করেন না এই অভিনেতা। যদিও তিনি ‘মিস্টার পারফেকশনিস্ট’ শোনার চাইতে ‘মিস্টার প্যাশনেট’ শব্দটি শোনতেই বেশি পছন্দ করেন। আর এই কারনেই তাঁর প্রায় সব ছবিই জনপ্রিয় ও ব্যবসাসফল। এমনই এক ছবি ‘রাজা হিন্দুস্তানি’। ছবির ‘তেরে ইশকে মে নাচেঙ্গে’ গানের দৃশ্যে অভিনয়ের জন্য এক বোতল ভদকা পান করেছিলেন আমির।

‘ফেস টু ফেস’ অনুষ্ঠানে আমিরের কাছে জানতে চাওয়া হয় কীভাবে মদ্যপের চরিত্র এত দুর্দান্ত অভিনয় করেছিলেন। জবাবে আমির বলেন, ‘এর আগে আমি কখনোই মদ পান করিনি। তাই মদ্যপ হওয়ার অনুভুতি আমার জানা ছিল না। আর যে কোনদিনই মদ পান করেনি সে কী করে মাতালের চরিত্রে অভিনয় করবে? তাই আমি সিদ্ধান্ত নিলাম সত্যিকারের মাতাল হয়ে ওই দৃশ্যে অভিনয় করব। আমি এক বোতল ভদকা খেয়ে নিলাম। মদ্যপ হয়ে ওই দৃশ্যে অভিনয় করাটা কঠিন চ্যালেঞ্জ ছিল। কারণ সঠিক আবেগ ফোটাতে হবে একই সঙ্গে সঠিকভাবে সংলাপ বলতে হবে। যাইহোক শেষ পর্যন্ত খুব ভালোভাবে দৃশ্যটি শেষ করেছিলাম। অনেক প্রশংসাও পেয়েছি।‘

পরবর্তীতে ‘রাজা হিন্দুস্তানি’ ছবির জন্য ফিল্মফেয়ারে সেরা অভিনেতার পুরস্কার জিতেন আমির। কিন্তু এক ধরনের চাপা ক্ষোভ থেকে সেই পুরস্কার গ্রহণ করেন নি। মূলত তখন থেকে আমির সব ধরনের অ্যাওয়ার্ড অনুষ্ঠান এড়িয়ে চলতে শুরু করেন।


বাংলা ইনসাইডার/এইচপি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭