ক্লাব ইনসাইড

জাবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু ৩০ নভেম্বর


প্রকাশ: 22/11/2023


Thumbnail

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আরম্ভের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় আগামী ৩০ নভেম্বর থেকে অনলাইন মাধ্যমে ক্লাস শুরুর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। অনলাইন মাধ্যমে সকল বিভাগ ও ইনস্টিটিউটের ক্লাস চললেও এ সময় কোন পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব সৈয়দ মোহাম্মদ আলী রেজা বলেন, 'বিশ্ববিদ্যালয় প্রশাসন গণরুম সংস্কৃতি থেকে বেরিয়ে পূর্ণাঙ্গ আবাসন নিশ্চিতের লক্ষ্যে এগুচ্ছে৷ তবে আউটসোর্সিংয়ের মাধ্যমে হলে জনবল নিয়োগ প্রক্রিয়া বিলম্ব হওয়ায় নবনির্মিত হল চালু করা সম্ভব হয়নি। তাই শিক্ষার্থীদেরকে যেন গণরুমে উঠাতে না হয় সেজন্য সাময়িকভাবে অনলাইনে ক্লাস শুরু হচ্ছে।'

প্রসঙ্গত, ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা চলতি বছরের ১৮ জুন থেকে ২২ জুন পর্যন্ত অনুষ্ঠিত হয়। এরপর দীর্ঘ পাঁচ মাস পেরিয়ে গেলেও আবাসন সংকট সহ বিভিন্ন কারণে সশরীরে নতুন শিক্ষার্থীদের ক্লাস শুরু করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭