ইনসাইড বাংলাদেশ

পাকিস্তানী নাগরিক হয়ে চাকরি, ব্যাখ্যা চেয়ে ইউজিসির চিঠি


প্রকাশ: 22/11/2023


Thumbnail

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) ক্যাম্পাস কোঅর্ডিনেটর, মসজিদ ও লাইব্রেরি কমিটির সদস্য ‘পাকিস্তানি নাগরিক’ আমিন নদভীর কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। 

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি পাকিস্তানি নাগরিক হয়েও ভ্রমন ভিসায় বাংলাদেশে এসে ২০২১ সালের জুন মাস থেকে ওই বিশ্ববিদ্যালয়ে চাকরি করছেন। এ সংক্রান্ত বিস্তারিত প্রতিবেদন অতিসম্প্রতি একটি জাতীয় ইংরেজি দৈনিক পত্রিকা এবং তাদের বাংলা অনলাইনে প্রচার হয়। পরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নজরে আসে বিষয়টি। এরপরই ব্যাখা চেয়ে চিঠি পাঠায় ইউজিসি।

২২ নভেম্বর (বুধবার) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ইনসপেকশ ও মনিটরিং শাখার পরিচালক ওমর ফারুক সাক্ষরিত একটি পত্র থেকে সকল তথ্য জানা গেছে। সেখানে তাকে তিন কর্মদিবসের মধ্যে চিঠির ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ‘২০২১ সালের ১৩ ডিসেম্বর আইআইইউসির রেজিস্ট্রারের সই করা এক আদেশে আমিন নদভীকে বিশ্ববিদ্যালয়ের মোরালিটি ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমডিপি) নামে একটি বিভাগের পরিচালকের (ইনচার্জ) অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়। এর সুবাদে তার বেতন-ভাতাও বেড়ে যায়।

অভিযোগ আছে, কিছুদিন আগে উপাচার্য এবং উপ-উপাচার্যকে পাশ কাটিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস কোঅর্ডিনেটর, মসজিদ ও লাইব্রেরি কমিটির সদস্য করা হয় আমিন নদভীকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭