কালার ইনসাইড

বৌ ছাড়া কেউই শাকিব খানের সঙ্গে অভিনয়ের সুযোগ পায় না: অভিনেত্রী স্বাগতা


প্রকাশ: 22/11/2023


Thumbnail

বাংলা নাটকে অভিনয়ের মাধ্যমে শোবিজ অঙ্গনে প্রবেশ করেন অভিনেত্রী জিনাত সানু স্বাগতা। সংগীতশিল্পী হিসেবেও তিনি পরিচিত। পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করেও অর্জন করেছেন জনপ্রিয়তা। এবার তিনিই বাংলা সিনেমার সুপারস্টার শাকিব খানকে নিয়ে মন্তব্য করে আলোচনায় এসেছেন। ‘বৌ না হলে শাকিব খানের নায়িকা হওয়া যায় না’ এমনই এক মন্তব্য করেছেন বাংলাদেশের ইংরেজি দৈনিক ’বিজনেস স্ট্যান্ডার্ড’ নামক পত্রিকার ভিডিও সাক্ষাৎকারে।

সেই ভিডিও সাক্ষাৎকারে অভিনেত্রী স্বাগতা বলেন, আমি নাটকে প্রচুর কাজ করেছি। কিন্তু সিনেমায় তেমন কাজ করা হয়নি। শাকিব খানকে যদি দেখেন তিনি অপুকে ছাড়া সিনেমা করবেন না। অপুর পরে আর করলেন কার সাথে? বুবলীর সাথে। দুজনেই তার ওয়াইফ। কিন্তু আমি তো আসলে উনার ওয়াইফ হবো না। তার সম্পর্কে বেশি জানি না, প্রোপাগান্ডা শুনি। আপনি যেমন শোনেন আমিও শুনি। ওয়াইফ ছাড়া কেউই শাকিবের সঙ্গে অভিনয়ের সুযোগই পায় না।

তিনি আরও বলেন, শাকিব খানকে আমার ভালোই লাগে। একটা মানুষ দীর্ঘ সময় ধরে চলচ্চিত্রে লিড করছে। তার নামে যে যত যাই বলুক, সে যদি গুণী অভিনেতা না হত, তাহলে তার এত বড় ক্যারিয়ার থাকত না। সিনেমার বাজেটের ৭০-৮০ ভাগ শাকিব খান নিয়ে নেন উপস্থাপকের এমন প্রশ্নের জবাবে বলেন, তার সুযোগ থাকলে কেন সে নিবে না! এটা অবশ্যই সত্য।

বাংলাদেশের চলচ্চিত্রের সুদিন আসছে মন্তব্য করে এই অভিনেত্রী বলেন, একটা সময় ছিলা মাসে ৪ টা সিনেমা মুক্তি পেত না। ২০০৮-০৯ থেকে ২০১৭-১৮ সাল পর্যন্ত সেভাবে নিয়মিত সিনেমা মুক্তি পেত না। কিন্তু সেই অবস্থার পরিবর্তন হয়েছে। এখন অনেক সিনেমা মুক্তি পাচ্ছে। ধীরে ধীরে আরও ভালো হবে।

সিনেমায় অভিনয় করা নিয়েও দ্বিধাদ্বন্ধে ছিলেন বলে জানান স্বাগতা। তিনি বলেন, আমি যখন ২০০৬ সালে প্রথম সিনেমায় কাজ করি, তখন আমি কাজ করা নিয়ে কনফিউজড ছিলাম। মান্না ভাইয়ের বিপরীতে সিনেমায় মৌসুমী আপু ছিলেন, নাম ছিল শত্রু শত্রু খেলা। তখন কাটপিসের সময় ছিল। সিনেমা হলে গেলে কাটপিস দেখতে হবে ভেবে সিনেমার সঙ্গে যুক্ত হবো কি হবো না তা নিয়ে দ্বিধায় ছিলাম। 

এই প্রজন্মের বিনোদন মাধ্যম নিয়ে কথা বলতে গিয়ে স্বাগতা বলেন, মানুষ আগে টেলিভিশন দেখত, রেডিও শুনত, কিন্তু এখন দেখে ফোন। পুরো ব্যাপারটা ট্রান্সফার হয়েছে। সময়টা অনেক ফাস্ট। এখন আমরা বাবার সঙ্গে বসে টি টোয়েন্টি ম্যাচ দেখি। ১৫ সেকেন্ডে দর্শককে আটকাতে না পারলে তারা স্ক্রল করে চলে যাবে। এই টেকনিকটা শিখতে টাইম লাগবে। আমরা যে ফিলোসফিতে বড় হয়েছি। আগে শচীন টেন্ডুলকার ক্রিজে সেট হতেই ১০ ওভার লাগিয়ে দিত। কিন্তু এখন তো খেলাই ২০ ওভারের। তাই আর ওই ১০ ওভার সেট হবার টাইম নেই।

প্রসঙ্গত, শাকিব খানকে নিয়ে স্বাগতার এমন মন্তব্যে ক্ষেপেছেন শাকিবের ভক্তরা। অনেকেই বলছেন, শাকিব অপুকে বিয়ে করে ২০০৮ সালে। কিন্তু বিয়ের পরেও সে অনেক নায়িকার সঙ্গে কাজ করেছে। কখনই কারো অভিযোগ ছিল না। ফলে বলা যায় স্বাগতার এই মন্তব্য একতরফা ও উদ্দেশ্যপ্রণোদিত। 

উল্লেখ্য, সম্প্রতি ‘অসম্ভব’ নামে স্বাগতার একটি অনুদানের সিনেমা মুক্তি পেয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭